শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:২২

চাটমোহরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি স্কুলের গাছ বিক্রির অভিযোগ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনা জেলার চাটমোহর উপজেলার ফৈলজানা ইউনিয়নের দিয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রশাসন বিষয়টি জানার পর বিক্রিত গাছগুলো জব্দ করেছে।
জানা গেছে, সম্প্রতি স্কুলের সভাপতি মোঃ ইছাহক আলী ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ বয়েন উদ্দিন পরস্পর যোগসাজসে স্কুলের ফ্যান কেনার জন্য একটি রেজুলেশন করে স্কুল চত্বরের ৩টি মেহগণি, ১টি আম ও ১টি ইউক্যালিপটাস গাছ কর্তৃপরে অনুমতি ছাড়াই ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করেন। ঝবঝবিয়া গ্রামের তফিজ উদ্দিনের ছেলে হারুনের কাছে গাছগুলো বিক্রি করা হয়। বিষয়টি এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে ইউএনও সরকার অসীম কুমার বৃহস্পতিবার কাঁটা গাছগুলো জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ হানিফ উদ্দিনের জিম্মায় রেখে দিয়েছেন।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বয়েন উদ্দিন জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক গাছগুলো বিক্রি করা হয়েছে। ইউপি চেয়ারম্যান হানিফ উদ্দিন জানান, ইউএনও ও এসি ল্যান্ডের নির্দেশে গাছ জব্দ করা হয়েছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম বললেন, ছুটির কারণে কোন কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়নি। প্রধান শিক্ষককে মৌখিকভাবে সরকারি গাছ অনুমতি ছাড়া কেন বিক্রি করা হলো এবং কাঁটা হলো তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানিয়েছেন, যারা সরকারি গাছ কেটেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গাছগুলো নিলামের মাধ্যমে বিক্রি করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap