শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:৫৬

চাটমোহরে পৌর কাউন্সিলর পদে ফলাফল বাতিলের জন্য নির্বাচন ট্রাইব্যুনালে মামলা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর পৌরসভার নির্বাচনে ৯নং ওয়ার্ডের নির্বাচনী ফলাফল বাতিলের জন্য নির্বাচন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন প্রতিদ্বন্দ্বি এক প্রার্থী। ওই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি প্রার্থী নারিকেলপাড়া মহল্লার আঃ রহমান সরকারের ছেলে ফজলুর রহমান সরকার গত ২ ফেব্রুয়ারি পাবনার নির্বাচনী ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ আদালতে এই মামলা দায়ের করেন। মামলা নং ২/২০২১। মামলায় জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার, কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, বিজয়ী কাউন্সিলর মোঃ নাজিম উদ্দিন, অপর প্রার্থী মনিরুল ইসলাম ও রেজাউল করিম ও সরকার পক্ষে জেলা প্রশাসককে বিবাদী করা হয়েছে।
মামলার আরজিতে বলা হয়েছে, বাদীর পক্ষে কোন নির্বাচনী এজেন্ট কেন্দ্রে দিতে দেওয়া হয়নি। ৪নং বিবাদী বিজয় ঘোষিত কাউন্সিলর নাজিম উদ্দিন ভোট কেন্দ্র দখল করে নিজের উটপাখি মার্কায় টিপ নিয়েছেন। এতে অভিযোগ করলেও প্রিজাইডিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা কোন পদক্ষেপ নেননি। সন্ত্রাসী কর্মকান্ডের কারণে বাদী নিজেও ভোট দিতে পারেননি।
এছাড়া বিজয়ী ঘোষিত কাউন্সিলর তার হলফনামায় ৮ম শ্রেণী পাশ দেখালেও তার কোন শিক্ষাগত যোগ্যতা নেই। হলফনামায় ভুল তথ্য দেওয়া হয়েছে। গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত এই নির্বাচন সুষ্ঠু হলে বাদী বিজয়ী হতেন বলে উল্লেখ করা হয়েছে। বাদী এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের আবেদন জানিয়েছেন। আগামী ২৯ এপ্রিল এই মামলার ধার্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap