শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫৮

চাটমোহরে ছেলেধরা আতঙ্ক, স্কুল-কলেজে পুলিশের সচেতনতা সভা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : ‘পদ্মা সেতুতে মাথা লাগবে’ এমন ছেলেধরা গুজবে পাবনার চাটমোহরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। একই সাথে তিন দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে ফেসবুকে অপপ্রচার চলানো হয়। স্থানীয় পুলিশ প্রশাসন এই সকল গুজবে কান না দেওয়ার জন্য প্রচারণা চালাচ্ছে। একই সাথে স্কুল-কলেজে সচেতনতামূলক সভা করা হচ্ছে। উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, ছাত্র-ছাত্রীর সচেতন করতে পুলিশ প্রশাসন এই সভা করছে। তাছাড়া পুলিশের প থেকে গুজবে কান না দেওয়ার জন্য মাইকিং করা হয়েছে।

জানা গেছে, গুজবকে কেন্দ্র করে চাটমোহর উপজেলায় ছেলেধরা সন্দেহে কয়েকজনকে মারপিট করা হয়েছে। পুলিশ ২ জনকে আটক করে জেলহাজতে পাঠিয়েছে। এ ছাড়া একটি শিশুসহ এক দম্পতিকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। বিভিন্ন শিা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছেন অভিভাবকরা। বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়েই বেশী প্রভাব পড়েছে। অভিভাবকরা নিজেরাই সন্তানদের সাথে স্কুলে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার ও থানার পুলিশ কর্মকর্তারা স্কুল-কলেজে গিয়ে শিার্থীদের সচেতনত করার ল্েয সভা করছেন। এএসপি (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন বৃহস্পতিবার চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের ছাত্রীদের সাথে মতবিনিময় করেন। এ সময় অধ্য শরীফ মাহমুদ সরকারসহ অন্যান্য শিকমন্ডলী উপস্থিত ছিলেন। চাটমোহর থানার ওসি (তদন্ত) শরিফুল ইসলাম জানান, ছেলেধরা বা মাথা কাঁটা নিঃসন্দেহে গুজব। পুলিশ প্রশাসনের প হতে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

অপরদিকে মুলগ্রাম ইউনিয়ন পরিষদের উদ্যোগে বুধবার বিকেলে রেলবাজার এলাকায় ছেলেধরা গণপিটুনী ও মশক নিধনসহ আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ হামিদ মাস্টার, এএসপি (চাটমোহর সার্কেল) সজিব শাহরীন, ইউএনও সরকার অসীম কুমার, থানার ওসি সেখ মোঃ নাসীর উদ্দিন, ভাইস চেয়রম্যান ইছাহক আলী মানিক, ইন্সপেক্টর (তদন্ত) শরিফুল ইসলামসহ অন্যরা বক্তব্য দেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap