শিরোনামঃ

আজ বুধবার / ১৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১লা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২২শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:৩৯

চাটমোহরে গভীর রাতে বাল্য বিয়ে দিলেন ইউপি সদস্য

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল না সপ্তাম শ্রেণীর ছাত্রী সেতু খাতুন (১৪)। সরকারি আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গভীর রাতে এ বিয়ে সম্পন্ন হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার গুনাইগাছা গ্রামে। গত ২৮ জুলাই বৃহস্পতিবার রাত ১২টার দিকে এ বিয়ে সম্পন্ন হওয়ায় এলাকায় শোরগোলের সৃষ্টি হয়েছে।

সরকার বাল্য বিয়ে বন্ধ ও মানুষকে সচেতন করতে বিভিন্ন রকমের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। স্থানীয় প্রশাসন বিভিন্ন সময়ে বাল্য বিয়ে আনুষ্ঠানিকতা শুনামাত্র বন্ধ করে দিচ্ছেন। স্থানীয় জনপ্রতিনিধি সাথে থেকে এ বিয়ে দিয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, উপজেলার গুনাইগাছা গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে সপ্তাম শ্রেণীতে পড়ুয়া সেতু খাতুন (১৪) সাথে পাশ্বর্বর্তী পার্শ্বডাঙ্গা ইউনিয়নের চাটরা গ্রামের জুয়েল সাথে প্রেমের সম্পর্ক ছিল। ঘটনার দিন রাতে স্থানীয় ইউপি সদস্য মোঃ রেজাউল করিম বাবু ও সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম মওলা যোগসাজসে বিয়েটি সম্পন্ন করেছেন।

ঘটনার সত্যতাস্বীকার করে গুনাইগাছা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ গোলাম মওলা জানান, বিয়ের বিষয়ে কিছু করার দরকার নেই।

তিনি লেখালেখি না করার জন্য বলেন। স্থানীয়রা জানান, ইউপি সদস্য ও সাবেক চেয়ারম্যান যুবকে মারধর করে মেয়েটির সাথে বিয়ে সম্পন্ন করেছেন।

ইউপি সদস্য মোঃ রেজাউল করিম বাবু বাল্য বিয়ে ও ছেলেকে মারধরের বিষয়ে মোবাইলে কথা বলার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান, বাল্য বিয়ের ঘটনা তার জানা নেই। জানলে বিয়েটি বন্ধ করে দেওয়া হতো।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap