শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৮:১৭

চাটমোহরে কলা চুরির প্রবণতা বেড়েছে

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে বাগান থেকে কলা চুরির প্রবণতা ক্রমেই বেড়েছে। রাত পোহালেই কোনো না কোনো বাগানে কলার কাঁধি চুরির ঘটনা ঘটছে। জানা গেছে, উপজেলার গুনাইগাছা ইউনিয়নের জালেশ্বর, জালেশ্বর পাইকপাড়া, মন্ডলপাড়া, গুনাইগাছা হঠাৎপাড়া, নতুনপাড়া, রামচন্দ্রপুর ও মল্লিকচক এলাকায় শতশত কলা বাগান রয়েছে।

স্থানীয় কৃষকরা অনেকটা বাণিজ্যিক ভিত্তিতে কলা চাষে ঝুঁকে পড়েছে। সপ্তাহে ২ দিন শনিবার ও মঙ্গলবার সকালে গুনাইগাছা খেলার মাঠে কলার হাট বসে। হাটবার আসলে কলার হাটটি পরিপূর্ণ হয়ে যায়।

কলাচাষীদের অভিযোগ, এলাকায় হাট থাকায় চিহিৃত চোরেরা বিভিন্ন বাগান থেকে রাতে কলার কাঁধি চুরি করে এনে তা বিক্রি করছে। বাগান মালিকরা সকালে হাটে গিয়ে চোর হাতে-নাতে ধরলেও তার সঠিক সু-ব্যবস্থা পায় না।

শুক্রবার রামচন্দ্রপুর গ্রামের ইদ্রিস আলীর বাগান থেকে ৬ টি কাঁধি চুরি হয়েছে। জালেশ্বর বড়াল নদীর ওপারে সিরাজুল ইসলামের বাগান থেকে প্রায় ২০টি কলার কাঁধি চুরি হয়েছে। তাছাড়া রামচন্দ্রপুর, নতুনপাড়া, মন্ডলপাড়া, হঠাৎপাড়াসহ আশে-পাশে গ্রামের বিভিন্ন বাগান থেকে কলা চুরির ঘটনা ঘটেছে। চোরের কাছে কলা চাষীরা অনেকটাই অসহায় হয়ে পড়েছে।

যা অর্থনৈতিক ভাবে তিগ্রস্ত হচ্ছেন চাষীরা। কলা চাষী সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, এলাকায় গাঁজা সেবন, মাদক ব্যবসা ও অসামাজিক কর্মকান্ড বেড়ে যাওয়ায় চুরির ঘটনা ঘটছে। চুরির প্রতিরোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap