শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:১৪

চাটমোহরে’নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটির বৃক্ষরোপন কর্মসূচি

এস,এ ফিরোজ, চাটমোহর অফিস : চাটমোহর বালিকা উচ্চ বিদ্যালয় চত্ত্বরে স্থানীয় পরিবেশবাদী স্বেচ্ছাসেবি সামাজিক সংগঠন ‘নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটি’ বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে। ৭ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় অনুষ্ঠিত আনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপন করা হয়।

আমন্ত্রিত অতিথি হিসেবে চাটমোহর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো: ইসাহক আলী, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, চাটমোহর অনলাইন প্রেসক্লাব-এর সাধারণ সম্পাদক শেখ সালাউদ্দিন ফিরোজ, চ্যানেল ২৪-এর পাবনা প্রতিনিধি শাহীন রহমান, দৈনিক যুগান্তর প্রতিনিধি পবিত্র তালুকদার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য খন্দকার হোসনে আরা হাসি, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা আব্দুস সালাম, মুনিরা পারভীন, এস. এম. ফরহাদ নাসিম লাভলু, চিত্রগৃহ চাটমোহর-এর সভাপতি মানিক দাস, তারুণ্যের আলো’র সহ-সাধারণ সম্পাদক দেবজিৎ কুন্ডু বাঁধন বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

সামাজিক স্বেচ্ছাসেবী এই সংগঠনের পক্ষ থেকে বিদ্যালয় চত্ত্বরে আম্রপালি, পেয়ারা, বেদানা ও জলপাই গাছের চারা রোপন করা হয়।
আনুষ্ঠানিক বৃক্ষরোপন শেষে প্রধান শিক্ষকের অফিস কক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচকগণ নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটি’র বৃক্ষরোপন কর্মসূচি’র আওতায় সামাজিক বনায়ন সৃষ্টিতে অবদান রাখা, ছাদ বাগান-প্রতিষ্ঠায় অবদান রাখা, পাখির অভয়াশ্রম তৈরিতে অবদান রাখা, বন্যপ্রাণি সংরক্ষণে ভূমিকা পালন করা, সর্বপরি করোনা মহামারিকে অসহায় ও দু:স্থ মানুষকে সাহায্য সহায়তা ও সচেতনতায় বিশেষ ভূমিকা রাখায় তরুণ এই সংগঠনটির ইতিবাচক ভূমিকার ভূয়সি প্রশংসা করেন এবং তাদের পাশে থেকে সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটি’র সভাপতি জীবন খান তার বক্তব্যে সংগঠনের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সৈকত ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আল ইমরান-এর মূল্যবান পরামর্শ এবং সহযোগিতার বিষয় কৃতজ্ঞতার সাথে তুলে ধরেন। তিনি সামাজিক বনায়ন, পাখির অভয়াশ্রম তৈরি এবং বন্যপ্রাণি সংক্ষণের এই আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সংগঠনটির উপদেষ্টা ও চিত্রগৃহ চাটমোহর-এর সাধারণ সম্পাদক জেমান আসাদ, উপদেষ্টা ও তারুণ্যের আলো’র সভাপতি মেহেদী হাসান মিলন, মডারেটর সৌরভ কর্মকার, মডারেটর সোহানুর রহমান সেজান, সহ-সভাপতি গোলাম রাফি, দপ্তর সম্পাদক আরিয়ান রাকিব সহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap