শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:৪৪

চলনবিলের সৈকত গুলোতে বিনোদন পিপাসুদের যেন মিলনমেলা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : বষা এলেই চলনবিলে পানিতে এলাকার হয়ে যায়। যেদিকে চোখ মেলা যায় শুধু পানি আর পানি। সৈকতগুলোতে প্রতিদিন বিকেল এলেই শৌখিন বিনোদন পিপাসুদের ভীড় জমে। ঈদের বেলায় ভ্রমন পিপাসুদের মিলনমেলায় পরিণত হয়।
বিভিন্ন দর্শনীয় স্থানে পরিবার-পরিজন নিয়ে বিনোদন ভ্রমণ ঈদের আনন্দকে আরো বাড়িয়ে দেয়।

প্রতি বছরের মতো এবারও পাবনার চাটমোহরসহ চলনবিল অঞ্চলে বিল সৈকতগুলোতে পবিত্র ঈদুল আযহায় বিনোদন পিপাসুদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।

বিকেল থেকে রাত পর্যন্ত বিল বিধৌত বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক, চাটমোহর-মান্নাননগর বিলসড়ক, চাটমোহর-ছাইকোলা সড়কসহ অন্যান্য আঞ্চলিক বিল সড়কে হাজার হাজার বিনোদন পিপাসু নারী-পুরুষ, শিশু-কিশোর, তরুন-তরুনীর ভীড় ছিল। এখনো কাটেনি ঈদের আমেজ।

প্রতিদিনই ভীড় করছেন নারী-পুরুষ-শিশুরা। প্রচন্ড গরমে বিলপাড়ে একটু শীতল বাতাসের জন্য সময় কাটানোর জন্য বিভিন্ন এলাকা থেকে বিনোদন পিপাসুরা আসছেন এসকল স্থানে। চাটমোহর-মান্নাননগর সড়কর দরাপপুর ব্রিজ, বওশা ব্রিজ, ধরমগাছা ব্রিজ এলাকায় হাজার হাজার নারী-পুরুষের সমাগম হয়।

বিল আর নদীর মিলনস্থলে ছবি উঠাতে ব্যস্ত হয়ে পড়েন অনেকেই। দূরদুরান্ত থেকে নসিমন-করিমন, মোটর সাইকেল, অটো ভ্যানযোগে নারী-পুরুষ বিনোদনের জন্য এখানে আসে। এবার বর্ষা মৌসুমে বিলে পানি আসায় বিলের মাঝ দিয়ে চলে যাওয়া সড়ক ও মহাসড়কগুলো যেন নতুন সাজে সেজেছে।

বিলের নির্মল বাতাসে কিছু সময় অতিবাহিত করতে অসংখ্য মানুষ আসে এ সকল সড়কে। এলাকাবাসী বিলের মাঝ দিয়ে চলে যাওয়া সড়কগুলোর দু’পাশের বিলের নামকরণ করেছে ‘বিল সৈকত’।

চাটমোহর উপজেলার বওশা ব্রিজ, ধরমগাছা ব্রিজ, দরাপপুর, বোয়ালমারী বিল, সমাজ বিলসহ বিভিন্ন বিল সৈকতে ঈদের দিন থেকে অসংখ্য বিনোদন ও ভ্রমণ পিপাসু মানুষের সমাগম দেখা যাচ্ছে।

এছাড়া ভাঙ্গুড়ার হাটগ্রাম বিল সৈকত ও বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের ১০ নং ব্রিজে হাজার মানুষের পদচারণা ছিল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap