শিরোনামঃ

আজ শুক্রবার / ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:৪০

ঘর পেয়ে খুশী চাটমোহরের ভূমিহীন হাবিবুর শেখ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি:-
প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পেয়ে খুশী ভূমিহীন হাবিবুর শেখ ও বুলু খাতুন। তার পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা গ্রামের বাসিন্দা। ভূমিহীন হাবিবুর রহমান শেখ (৬৫) স্ত্রী বুলু খাতুনকে নিয়ে থাকতেন টিনের ছাপড়ার ঝুপড়ি ঘরে। ৩ ছেলে ও ৩ মেয়ের জনক-জননী তারা। মেয়েদের বিয়ে হয়েছে। ছেলেরাও ভূমিহীন। বাবার সাথেই থাকেন সরকারি খাসজমিতে ঘর তুলে। হাবিবুর রহমান শেখের নিজের ঘর না থাকার দুঃখ এবার ঘুচতে যাচ্ছে। সরকারি উদ্যোগে গুনাইগাছা গ্রামে তাঁর বাসস্থানেই তাঁর ও স্ত্রী বুলু খাতুনের জন্য আধা পাকা ঘর তৈরি হয়েছে।
দুটি কক্ষ ছাড়াও ঘরের সামনে থাকছে বারান্দা, পেছনে রান্না ঘর, টয়লেট, ছোট আরেকটি জায়গা। ঘরের ২ শতাংশ জমিও তাঁদের জন্য লিখে দেওয়া হয়েছে।
হাবিবুর রহমান শেখ ও তার স্ত্রী বুলু খাতুন বললেন, আমরা অসহায়, ভূমিহীন গরীব মানুষ। পাইট (দিনমজুর) দিয়ে খাই। সরকার থেকে জমি ও ঘর দিছে, খুবই ভাল লাগতিছে”। তাঁরা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করে বলেন,আল্লাহ তাঁক ভালো রাখুক। হাবিবুর রহমান শেখের মতো চাটমোহর উপজেলায় ৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার সরকারি আধা পাকা ঘর পাচ্ছেন। মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে শনিবার ঘরগুলো তাদের কাছে হস্তান্তর করা হবে।
গুনাইগাছা ও কামালপুর গ্রামে গিয়ে দেখা গেল, নতুন নির্মাণ করা আধা পাকা ঘরগুলো সারি সারি দাঁড়িয়ে আছে। বিদ্যুতের তারও লাগানো হয়েছে প্রতিটি ঘরে। শেষ মূহুর্তে ঘরের কাজ চলছে।
মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে দরিদ্র ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ‘স্বপ্ন নীড়’। মুজিববর্ষ উপলক্ষে ৩০টি গৃহহীন পরিবারগুলোর মুখে এখন হাসি ফুটে ।
চাটমোহর উপজেলা ইউএনও মোঃ সৈকত ইসলাম বলেন, সুবিধাভোগীদের ঘরগুলো বুঝিয়ে দিতে প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap