শিরোনামঃ

আজ সোমবার / ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৫ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:৩৮

গোপনে বিয়ে, অন্তঃসত্ত্বা তরুণীর সন্তানকে ভাঙ্গুড়া হেল্থকেয়ারে হত্যা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় ভুয়া বিয়ের ফাঁদে ফেলে চার বছর ধর্ষণ করা হয় এক তরুণীকে। এতে গর্ভবতী হন তরুণী। জন্ম দেন সন্তান। কিন্তু জন্মের পরপরই নবজাতককে হত্যা করা হয়। এমন অভিযোগ নিয়ে থানায় মামলা করেছেন ২৫ বছর বয়সী ওই মা। এরপর হত্যার বিচার ও স্ত্রীর মর্যাদা পেতে দ্বারে দ্বারে ঘুরছেন ক্ষতিগ্রস্ত তরুণী।

উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের অষ্টমনিষা হঠাৎপাড়া গ্রামে তার বাবার বাড়ি। এখন বাবার বাড়িতেই থাকছেন তিনি। অভিযুক্ত শফিকুল ইসলাম শফি (৫০) এই ইউনিয়নের সাহানগর গ্রামের মৃত রেফাত প্রামানিকের ছেলে ও দুই সন্তানের বাবা।

লিখিত অভিযোগ ও ক্ষতিগ্রস্তের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় চার বছর আগে শফিকুল ইসলাম শফির ইটভাটায় কাজ করতেন তিনি। একপর্যায় শফির সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

শফি তাকে শাররিক সম্পর্কের প্রস্তাব দিলে এতে রাজি না হওয়ায় প্রভাবশালী শফি ওই ইউনিয়নের কাজীকে ম্যানেজ করে কাবিন রেজিস্ট্রি না করে শরিয়ত মোতাবেক গোপনে বিয়ে করেন। তখন তিনি কাবিন রেজিস্ট্রি করার কথা বললে শফি জানায়, আগের স্ত্রী জানলে ঝামেলা করবে। পরিস্থিতি স্বাভাবিক হলে পরে কাবিন করে নেবে।

এরপর তরুণীর বাড়িতে নিয়মিত আসতেন শফি। তিন বছর পর তরুণী গর্ভবতী হন। শফি তাকে গর্ভপাত করানোর জন্য চাপ দেন। রাজি না হলে শফি তাকে গর্ভপাতের বিনিময়ে পাঁচ লাখ টাকা দেয়ার প্রলোভন দেখান। তাতেও রাজি না হলে শফি তার সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন।

দরিদ্র‌্য বাবার বাড়িতে গর্ভবতী ও অসহায় তরুণীর কেটে যায় আট মাস। এরপর গত এপ্রিল মাসের তৃতীয় সপ্তাহে গর্ভবতী তরুণী মারাত্মক অসুস্থ হয়ে পড়ায় লোক মারফত শফিকে জানালে তিনি তার ইটভাটার পার্টনার আব্দুল জাব্বারের পরিচালনাধীন উপজেলার একটি বে-সরকারি হাসপাতাল ‘ভাঙ্গুড়া হেলথ কেয়ার লিমিটেড’ নিতে বলেন। সন্তান সম্ভাবা তরুণীর মা শফির কথা মতো ডাক্তার দেখাতে হেলথ কেয়ারে নিয়ে যান। সেখানে হাসপাতাল কর্তৃপক্ষ জোর করে তাকে সিজার করান।

হাসপাতাল ছাড়পত্র থেকে জানা যায়, ওই দিন তার সিজারের এ্যানেস্থেসিয়া প্রয়োগ করেন হাসপাতালের আবাসিক ডাক্তার তুহিন আহমেদ ও সিজার সম্পন্ন করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: হালিমা খানম।

কিন্তু ক্ষতিগ্রস্ত তরুণীল অভিযোগ, সিজারের সময় তাকে না জানিয়ে পরবর্তীতে গর্ভধারণরোধে তার ডিম্বাশয়ের নালী কেটে ফেলা হয়েছে এবং উত্তরাধিকাররোধে শফির পরামর্শে ও পরিচালক জব্বারের নির্দেশে সদ্য জন্ম নেওয়া পুত্র সন্তানটিকে অযত্ন করে মেরে ফেলা হয়েছে।

ওই দিন সন্ধ্যা ৭টা নাগাদ তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হলেও তাকে সিজার করা হয় রাত ১টার দিকে। এ সময়ে তাকে স্যালাইন লাগিয়ে অপারেশন থিয়েটারের এককোণে ফেলে রেখে জোর করে একটি ওষুধ সেবন করানো হয়।

তার দাবি, ওই ওষুধের কারণেই তার সন্তান গর্ভে থাকতে অসুস্থ হয়ে পড়ে এবং জন্মদানের ১২ঘণ্টা পর মারা যায়।

শফি এখন তরুণীর সঙ্গে যোগাযোগ না করলেও মৃত সন্তানকে নিয়ে গিয়ে নিজ এলাকায় গোপনে দাফন করেন বলেও জানান ক্ষতিগ্রস্ত তরুণী।

এ বিষয়ে অভিযুক্ত শফিকুল ইসলাম শফি বলেন, তাকে আমি বিয়ে করি নাই এবং ওই সন্তান আমার নয়।

সময়ের আগেই সিজার করার বিষয় জানতে চাইলে ডা: হালিমা খানম বলেন, ক্লিনিকের নথি অনুযায়ী আমি সিজার করেছি। যদি আমার কোনও উত্তর দিতে হয়, তাহলে আমি কোর্টে দেব ।

ভাঙ্গুড়া থানার ওসি মো. ফয়সাল বিন আহসান বলেন, অভিযোগটি তদন্তধীন রয়েছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap