শিরোনামঃ

আজ মঙ্গলবার / ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:২৪

গুরুদাসপুর উপজেলা সেরা প্রথম সাবিহা ও দ্বিতীয় ফাতেমাতুজ্জোহুরা

মোঃ মাসুদ রানাু গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় গুরুদাসপুর উপজেলার প্রথম স্থান অর্জন করেছে সাবিহা ইসলাম। সে চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ হতে বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ ৫ সহ ১২৬৬ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছে।

সাবিহা গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় বাজারপাড়া মহল্লার প্রভাষক শহীদুল ইসলাম ও গৃহিনী ইসমাতারা ডেইজির ছোট মেয়ে। সে নাটোর জেলার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে। সাবিহা ইসলাম জানায়, এ সাফল্যের পেছনে তার পিতা-মাতা ও শিক্ষকগণের অবদান সবচেয়ে বেশি। সাবিহার স্বপ্ন ভবিষ্যতে বুয়েটে পড়াশোনা করে প্রকৌশলী হতে চায়।

অপরদিকে আরেক কৃতিছাএী ওই একই বিদ্যালয় থেকে ১২৫৭ নম্বর পেয়ে গুরুদাসপুর উপজেলার দ্বিতীয় শীর্ষ স্থান অর্জন করেছে।
সে গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় বাজারপাড়া মহল্লার মরহুম সোহরাব হোসেনের মেয়ে ফাতেমাতুজ্জোহুরা। তার মরহুম বাবার স্বপ্নছিল মেয়ে ডাক্তার হয়ে মানুষের সেবা করবে। মা রাশিদা বেওয়া চান তার মেয়ে বাবার স্বপ্ন পূরণ করুক।

ফাতেমাতুজ্জোহুরা জানান, বাবার মৃত্যুর পর নানা প্রতিকুলতার মধ্যে তাকে লেখা-পড়া চালিয়ে যেতে হয়েছে। তার পরও ডাক্তার হয়ে বাবা মার স্বপ্ন পূরণসহ পরিবারে স্বচ্ছলতা ফিরাতে চাই। সে উচ্চ শিক্ষার জন্য ঢাকার নটরডেম কলেজে ভর্তি হতে চায়। এজন্য সে সবার কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জালাল উদ্দিন বলেন, সাবিহা বরাবরই পড়াশোনায় ভালো। সে উপস্থিত বক্ততা, সাধারণ জ্ঞান ও বির্তক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জেলা এবং বিভাগীয় পর্যায়ে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার অর্জন করেছে। এছাড়া ফাতেমাতুজ্জোহুরাও সাবিহার মত মেধাবী ছাত্রী। তারা দু’জনই গড়ে ৭ থেকে ৮ ঘন্টা পড়াশোনা করেছে। তিনি তাদের রেজাল্টে খুব খুশি। তার আশা এই দুইজনই ভবিষ্যতে তাদের অভিষ্টলক্ষ্যে পৌঁছাবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap