শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:১৫

গুরুদাসপুরে রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজে জাতীয় শোক দিবস পালন

মোঃ মাসুদ রানা, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা (অর্ধনমিত) ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। এর পর বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্প স্তবক অর্পণ ও সমবেত জাতীয় সংগীতের মধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়।

সকাল ৯টায় অনুষ্ঠনের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত এবং গীতা পাঠের মাধ্যমে প্রতিষ্ঠানের শিক্ষক মিলনায়তনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী এবং তাঁর জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রধান মোঃ মাজেম আলী মলিনের সঞ্চালনায় ভারপ্রাপ্ত অধ্যাক্ষ রুহুল করিম আববাসী(তুহিন) এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের গর্ভানিং বডির সভাপতি মোঃ আবু হানিফ।

সভাপতি তাঁর বক্তব্যে জাতির পিতার আদর্শ বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন এবং শিক্ষার্থীদের সেই বিষয়ে অনুপ্রাণিত করেন। বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জীবন ও কর্মের উপর আরো বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এ এইচ এম একরামুল হক, প্রভাষক সেবক কুমার কুন্ডু,আইসিটি বিষয়ের প্রভাষক জয়নাল আবেদীন দুলাল, ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ শহীদুল ইসলাম, প্রথম বর্ষের ছাত্রী বর্ণা আক্তার,সাবেকুন্নাহার কথা, দ্বিতীয় বর্ষের ছাত্রী ফারজানা হক জিম প্রমুখ।

১৫ আগস্টে শাহাদত বরণকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন ইসলামী শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আব্দুস সামাদ। এসময় কলেজের অর্ধ শতাধিক শিক্ষক ও তিন শতাধিক ছাত্রীসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap