শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:০৫

গুরুদাসপুরে ধর্ষণের শিকার সেই চতুর্থ শ্রেণীর ছাত্রী ও তার কন্যা সন্তানের পাশে দাঁড়ালেন র‍্যাব

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি. নাটোরের গুরুদাসপুরে ধর্ষণের শিকার চতুর্থ শ্রেণির ছাত্রী ১১ বছরের মা ও তার মেয়ে শিশুকে দেখতে তার বাড়িতে গেলেন র‍্যাব-৫ রাজশাহী অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার। এ সময় তিনি মা ও মেয়ে শিশুর শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। এবং তাদের আর্থিক সহায়তা প্রদান করেন।

রোববার ১০ সেপ্টেম্বর দুপুরে গুরুদাসপুর উপজেলার দক্ষিণ নাড়িবাড়ি এলাকার র‍্যাব নারী কল্যাণ সমিতির আয়োজনে এ আর্থিক সহায়তা প্রদান করেন । এ সময় নগদ ৫০ হাজার টাকা, ৫০ কেজি চাল, দুধসহ খাদ্য সামগ্রী পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে গত শনিবার ‍(২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারের মাধ্যমে ওই শিশু জন্ম দেয় একটি কন্যা সন্তান।

এসময় উপস্থিত ছিলেন— র‍্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আশিকুর রহমান, সহকারী কমান্ডার নুরুল হুদা প্রমুখ।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায় বলেন, সরকারিরভাবে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ওই চতুর্থ শ্রেণির ছাত্রী কন্যা সন্তানের জন্ম দিয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও তাকে সহযোগিতা করা হয়েছে। সামনেও শিশুসহ তার মাকে সব ধরনের সহযোগিতা করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, পারিবারিক কলহের কারণে শিশুটির বাবা-মার সংসার ভেঙে যায়। পরবর্তীতে বাবা ও মা অন্যত্রে বিয়ে করে চলে যাওয়ায় শিশুটি তার দাদির কাছে থাকতো। এলাকার এক দুঃসম্পর্কের দাদা অভিযুক্ত আসামি জাহিদুল খাঁ মাঝে মধ্য শিশুটিকে নিয়ে স্কুলে আনা নেওয়ার এক পর্যায়ে তার সাথে জোর পুর্বক শারিরীক সম্পর্ক স্থাপন করলে শিশুটির শারীরিক পরিবর্তন দেখে পরিবারের মানুষ পরীক্ষার পর প্রাথমিকভাবে গর্ভে সন্তান থাকার কথা জানতে পারে। পরবর্তীতে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে আল্ট্রাসনোগ্রাফি করার মাধ্যমে চিকিৎসক অন্তঃসত্ত্বার বিষয়টি জানা যায়। পরে শিশুটি এ ঘটনা তার পরিবারকে বলে। পরে গত ১৮ জুন শিশুটির দাদি বাদী হয়ে গুরুদাসপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। পরে র‌্যাব অভিযান চালিয়ে গত শুক্রবার (২৫ আগস্ট) দিনগত রাতে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থান হেলেঞ্চা এলাকা থেকে ধর্ষণের অভিযুক্ত আসামিকে গ্রেফতার করে। শনিবার (২ সেপ্টম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে গুরুদাসপুর উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সে সিজারের মাধ্যমে ওই শিশু এক মেয়ে সন্তান জন্ম দেয়।
অভিযুক্ত জাহিদুল খাঁ (৬০) গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নাড়িবাড়ি গ্রামের কালু খাঁর ছেলে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap