শিরোনামঃ

আজ শনিবার / ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:০৪

গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আহসানুল হক মুকুল

স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আবারও আলোচনায় এসেছেন জেলা শিক্ষক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যক্ষ আহসানুল হক মুকুল।

যত দিন যাচ্ছে ততই প্রার্থীগণ ব্যস্ত হয়ে পড়ছে ভোটারদের মন জয় করে তাদের সমর্থন পেতে। আর সুযোগের অপেক্ষায় ভোটারেরাও তাদের পছন্দের প্রার্থী, যার দ্বারা সমাজ ব্যবস্থার উন্নতি সাধিত হবে।

এভাবেই হিসাব নিকাশ চলছে উপজেলার প্রত্যেক প্রার্থী ও ভোটারদের মাঝে। এরই মধ্যে শুরু হয়েছে তাদের সমর্থদের মাঝে প্রচার প্রচারনা। ভোটাদের মাঝে চলছে জল্পনা কল্পনা, কে হবে এবারের চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এই ক্ষেত্রে আলোচনায় অনেকটা এগিয়ে আছেন শিক্ষক নেতা উপজেলা আওয়ামী লীগের সাবক সাধারণ সম্পাদক চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যক্ষ আহসানুল হক মুকুল।
স্থানীয় জনগণের দাবি সু-শিক্ষিত ও সমাজ সেবক এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সকলের আস্থাভাজন এবং বিশ্বস্ত রাজনৈতিক কর্মী অধ্যক্ষ আহসানুল হক মুকুলকে চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় উপজেলাবাসী।

সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে পুরো উপজেলা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ আহসানুল হক মুকুল। আসন্ন চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে কয়েকজন চেয়ারম্যান পদে প্রার্থীতার নাম শোনা গেলেও নিজস্ব ভোট ব্যাংক এবং জনপ্রিয়তায় সর্বস্তরের মানুষের কাছে যোগ্য প্রার্থী হিসেবে অধ্যক্ষ আহসানুল হক মুকুলকে এগিয়ে রাখছে সাধারণ ভোটারগণ। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে একজন শক্তিশালী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে তার সমর্থকরা মনে করছেন।

অধ্যক্ষ আহসানুল হক মুকুল শিক্ষা-দীক্ষা, সমাজসেবা, দান-দক্ষিনায় এলাকায় সকল মানুষের কাছে পরিচিত ও গ্রহণযোগ্য ব্যাক্তি, দুস্ত ও অসহায় মানুষজনের পাশে তিনি সবসময় পাশে থাকেন। এবার দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে দলের ভিতরে ও বাইরে তার প্রার্থীতা নিয়ে আলোচনা চলছে।

উল্লেখ্য, গত ২০১৯ সালের চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান পদে উল্লেখযোগ্য ভোটে ২য় স্থান অর্জন করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতাপূর্ণ নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে হেরেছিলেন।

অধ্যক্ষ আহসানুল হক মুকুল রাজনৈতিক‌ দল বাংলাদেশ আওয়ামী লীগের চিরিরবন্দর উপজেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা শিক্ষক সমিতির সভাপতি।

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আহসানুল হক মুকুল বলেন, “আমি এই উপজেলার সন্তান। এ উপজেলায় আমার দলীয় কার্যক্রমের ব্যাপক পরিচিতি রয়েছে। সবার সুখে দুঃখে আমি সবসময় পাশে ছিলাম। এলাকাবাসী আমার সাহস, শক্তি আর তারাই আমাকে উৎসাহ দিচ্ছেন নির্বাচন করতে। তাই আমি সবার চাওয়া পূরণ করতেই নির্বাচনে প্রার্থী হতে চাই। যেহেতু ইতিপূর্বে একবার বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কা নিয়ে নির্বাচন করেছি। আমি শুধুমাত্র নির্বাচনকে ঘিরে নয়। সব সময় জনগণের পাশে আছি এবং থাকব। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশের যে স্বপ্ন দেখেন। আমি সে স্বপ্ন বাস্তবায়নে নিরন্তর কাজ করে যাচ্ছি। চিরিরবন্দর উপজেলার প্রত্যন্ত গ্রাম গুলো অনেক উন্নয়ন হয়েছে আরও উন্নয়ন বেগবান করতে হবে। শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার করছি”।

তাই তিনি অসাম্প্রদায়িক চেতনায় জাতি, ধর্ম নির্বিশেষে দোয়া এবং আর্শীবাদ কামনা করেছেন।

তিনি আরও বলেন, “উপজেলা পরিষদ হচ্ছে জনগনের উন্নয়নের কেন্দ্রবিন্দু। ফলে বর্তমান সরকারে উন্নয়নের সব কার্যক্রম উপজেলা ভিত্তিক হলে জনগণ উপকৃত হবে। সৎ আদর্শ মানুষ নির্বাচিত হলে জনগণ ভালো সেবা পাবে। তাই জনগণের কল্যাণে কাজ করতে আপনাদের সহযোগিতা চাই। মানুষের সেবা করাই আমার কাজ। নিজের অর্থায়নে দলমত নির্বিশেষে অসুস্থ্য ব্যক্তিদের চিকিৎসা প্রদানসহ প্রতি বছর এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, মাদ্রাসাসহ অসহায় গরিব দুঃখী মানষদের পাশে থেকে মানবসেবা করা আমার মুল উদ্যেশ্য। তাই উপজেলা বাসীর দাবি হিসেবে চেয়ারম্যান পদে আবারও নির্বাচন করে এবার নির্বাচিত হবো”।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap