শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:৪২

আটঘরিয়ায় ৭ মাসের শিশু উর্মির পিতৃ পরিচয়ের দাবিতে মামলা দায়ের

আটঘরিয়া অফিস, পাবনা : শিশুটি বয়স সাত মাস। নাম উর্মি। ফর্সা ফুটফুটে। দেখতে খুবই সুন্দর। শিশুটি টানা টানা দুটি চোখ, মিষ্টি হাঁসি আর তার মাকে জড়িয়ে কান্নাকাটি করছে উর্মি। মনে হয় সে তার আপনজনকে খুজছেন। উর্মির পিতৃ পরিচয়ের দাবিতে হন্য হয়ে ঘুরছেন তার মা। এমন একটি ঘটনার সন্ধান পাওয়া গেছে চাচকিয়া গ্রামে। চাচকিয়া গ্রামের পান্টু প্রামানিকের মাদরাসা পড়ুয়া মেয়ে রানী খাতুন (১৫)। তার ইচ্ছা ছিল লেখা পড়া শেষ করে ভালো একটা চাকরী করবে। বাবা মার মুখ উজ্জল করবে। বাবা মার চার সন্তানের মধ্যে রানী খাতুন সবার বড়। রানী খাতুনের বাবা পান্টু প্রাং একজন ভ্যান চালক। সারা দিন ভ্যান চালিয়ে যে অর্থ উপার্জন করেন তা দিয়ে কোনো মতে তাদের সংসার চলে যায়।

পাবনার আটঘরিয়ার চাচকিয়া হাফিজিয়া মাদরানা ৭ম শ্রেনীর ছাত্রী রানী খাতুন(১৫)কে বিয়ের প্রলোভন দিয়ে দৈহিক সম্পর্ক স্থাপন করে ধর্ষণ করেছে মর্মে অভিযোগ উঠেছে ষাটগাছা গ্রামের আব্দুল খালেকের লম্পট ছেলে মিরাজুল ইসলামের বিরুদ্ধে। তার সম্পর্কে মামতো ফুফাতো ভাই, বোন।

৭ মাসের শিশু উর্মির পিতৃ পরিচয়ের দাবিতে সুবিচারের আশায় হর্ন্য হয়ে প্রাম্য প্রধান বর্গের কাছে ঘুরছেন রানী খাতুনের পরিবার। সুষ্ঠ বিচার না পেয়ে মিরাজুল ইসলামকে আসামী করে আটঘরিয়া থানায় এফ আই আর মামলা নং-০৫/ ১১০,তারিখ ৬ নভেম্বর ২০২১ইং। জিআরনং-১১০/২০২০ইং, তারিখ-৬ নভেম্বর ২০২০ইং। ধারা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী) (০৩) এ ৯(১) মামলা রজু করা হয়েছে।

উপজেলার একদন্ত ইউনিয়নের চাচকিয়া গ্রামের ভ্যান চালক পান্টু প্রাং মেয়ে ও চাচকিয়া হাফিজিয়া মাদরাসার ৭ম শ্রেণীর ছাত্রী মোছাঃ রানী খাতুন (১৫) এর সাথে ষাটগাছা গ্রামের আব্দুল খালেকের ছেলে মিরাজুল ইসলাম(২৪) আত্নীয় সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ১২/৩/২০২০ইং তারিখে মিরাজুল ইসলাম বিয়ের প্রলোভন দিয়ে শারীরিক অনৈতিক সম্পর্ক স্থাপনের জন্য চাপ প্রয়োগ করেন রানী খাতুনকে। এ
তে রানী খাতুন মিরাজুল ইসলামের কথায় রাজি না হলে ১৩/৩/২০২০ইং তারিখে সকাল অনুমানিক সাড়ে নয় ঘটিকার সময় মিরাজুল ইসলামের নিজ বাড়ির শয়ন কক্ষে রানী খাতুনের ইচ্ছা বিরুদ্ধে জোড়পূর্বক ধর্ষণ করেন।

ধর্ষণের এক পর্যায় মিরাজুল ইসলাম রানী খাতুনকে বিয়ে করবে বলে শিকার করেন। যার ফলে বিষয়টি কাউকে জানানো সম্ভব হয়নি। তবে লম্পট মিরাজুল ইসলাম ভয়ভীতি দেখিয়ে আরও অনেকবার স্ত্রীর মতো সহবাস করতে থাকে।

এক পর্যায়ে রানী খাতুন গর্ভবতী হয়ে পড়েন। গত ৪/১১/২০২০ ইং তারিখে রানী খাতুনের গর্ভে আল্টাসনোগ্রাম করে ২৫ সপ্তাহের বাচ্চা ধরা পড়ে। বিষয়টি জানাজানি হলে রানী খাতুনের পরিবার চোক্ষু লজ্জার ভয়ে মিরাজুল ইসলামকে বিয়ের করার জন্য অনুরোধ করেন।
কিন্তু মিরাজুল ইসলাম রানী খাতুনের সাথে অবৈধ সর্ম্পকের কথা অস্বীকার এবং তার পরিবার বিয়ে না দেয়ার জন্য বিভিন্ন ভাবে তালবাহানা শুরু করতে থাকেন।

এঘটনায় রানী খাতুনরে পরিবার মিরাজুল ইসলামের পরিবার থেকে কোনো ইতিবাচক সারা না পেয়ে রানী খাতুনের পিতা পান্টু প্রাং গ্রাম্য প্রধানদের কাছে মেয়ের সুষ্ঠ সুবিচার চাইলে তারা কোন সুরাহা করতে পারেননি। তাই কোনো উপায় না পেয়ে রানী খাতুনের পিতা পান্টু প্রাং বাদী হয়ে আটঘরিয়া থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।
মামলায় মিরাজুল ইসলামকে থানা পুলিশ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করেছেন। কিন্তু মিরাজুল ইসলাম দীর্ঘদিন জেলা হাজতে থাকার পর জামিনে বের হয়ে এসে বাদী পান্টু প্রামানিককে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছেন এবং মামলা তুলে নেওয়া জন্য রানী খাতুনের পরিবারকে প্রাননাশের হুমকি দিচ্ছেন।

হতদরিদ্র পান্টু প্রাং কি মেয়ে রানী খাতুনের সুষ্ঠ বিচার পাবে না। প্রশ্ন সচেতন মহল ও প্রশাসনের কাছে…? সমাজ কি তা মেনে নেবে। অপমান আর অপবাদ।
এভাবেই কি এদেশের মিরাজুল ইসলামের মতো কুখ্যাত অপরাধীরা একের পর এক পার পেয়ে যাবে। তবে অপরাধী যেই হোক না কেন, তার শাস্তি হওয়া দরকার বলে মনে করছেন সচেতন মহল।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap