শিরোনামঃ

আজ সোমবার / ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৫ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৩২

আটঘরিয়ায় সরকারি রাস্তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী, দূর্ভোগে এলাকাবাসি

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়ার অভিরামপুর গ্রামে প্রায় দুইমাস যাবত সরকারি রাস্তা উপর বাঁশের খুটি গেড়ে দিয়ে বন্ধ করে দিয়েছে আলিফ নামক এক প্রভাবশালী। এতে চরম দূর্ভোগে পড়েছে ওই এলাকার হাজার হাজার নিরিহ মানুষ। তবে রাস্তা বন্ধ থাকায় এলাকার মানুষ ঘরে ফসল তুলতে পারছে না বলে অভিযোগ ওই প্রভাবশালীর বিরুদ্ধে। এনিয়ে যে কোনো মুহুর্তে গ্রামবাসি ও আলিফ গং এর মধ্যে বড় ধরনের সংর্ঘষ ঘটতে পারে বলে মনে করছেন সচেতন মহল। বিষয়টি উপজেলা চেয়ারম্যান মো: তানভীর ইসলাম ও ইউএনও মো: আকরাম আলীর হস্তক্ষেপ কামনা করেছেন ভোক্তভোগীরা।

সরজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলা দেবোত্তর ইউনিয়নের অভিরামপুর গ্রামের মৃত-রহিম উদ্দিনের ছেলে প্রভাবশালী আলিফ উদ্দিন, আলমাছ আলী, ইসরাইল, আলতাব হোসেন, মতিন হুজুর, আলহাজ আলী গং প্রায় দুইমাস ধরে তোরাব আলী বাড়ী হতে মজিবর রহমনের বাড়ী পর্যন্ত সরকারি রাস্তা বাঁশের খুটি দিয়ে ঘেরাও করে বন্ধ করে দিয়েছে। এতে ওই রাস্তা দিয়ে শতাধিক পরিবার লোকজন যাতাযাতের চরম ভোগান্তিতে পড়েছে স্কুল কলেজগামী শিক্ষাথীসহ হাজার হাজার মানুষ। তবে তাদেরকে এক থেকে দুই কিলো মিটার রাস্তা ঘুরে যাতাযাত করতে হচ্ছে।

এলাকাবাসি বলছে, আলিফ গং রাস্তার ওপর বাঁশ দিয়ে খুটি গেড়ে বন্ধ করে দিয়েছে। ফলে ওই এলাকার পরিবার গুলো লোকজনের স্কুল মাদরাসার পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা কাঁদামাটি অতিক্রম করে যাতাযাত করছে। বিষয়টি স্থানীয় ইউপি সদস্যসহ এলাকার লোকজনকে তাদেরকে অবহিত করলেও কোন সুরহ হয়নি।

স্থানীয় ইউপি সদস্য শরিফুল ইসলাম শরিফ জানান, দীর্ঘ দিন ধরে এই রাস্তা দিয়ে প্রায় ৫০টি পরিাবারের লোকজন যাতাযাত করে আসছে। আলিফ গং শক্রতা মুলক ভাবে সরকারি রাস্তার মাঝখানে বাঁশের খুটি দিয়ে বন্ধ করে দিয়েছে। ফলে গ্রামবাসি যাতাযাত করতে পারছে না। রাস্তা দিয়ে চলাচলের চরম দূর্ভোগে পড়েছেন তারা। বিষয়টি তাদেরকে নিয়ে বারং বার সমাধানের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এলাকাবাসি শহিদ বলেন, আমি বাঁধা দিতে গিয়ে আমাকে লাঠিসোঠা দিয়ে মারতে আসে সে। আমাকে প্রান নাশেরও হুমকি দিচ্ছ্।ে আমার জীবনের নিরাপত্তার জন্য থানায় একটি অভিযোগ করেছি। তবে ঐ এলাকাবাসি বলছে, সংশ্লিষ্ট প্রশাসন সরজমিনে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা দরকার বলে মনে করছেন তারা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap