শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৭:৩০

আটঘরিয়ায় লক্ষীপুর গণহত্যা দিবস পালিত

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়ায় লক্ষীপুর গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পতাকা উত্তোলন করা হয়। ১৯৭১ সালের ২০ আগস্ট লক্ষীপুর গ্রামে পাকিস্তানের সেনাবাহিনী নির্বিচারে ২৮ জন নিরিহ মানুষকে হত্যা করে। তাদেরপ্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য স্মৃতি সৌধ নির্মাণ করা হচ্ছে।

এ উপলক্ষে স্মৃতি সৌধ প্রাঙ্গণে শনিবার (২০আগষ্ট) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা সহকারী প্রোগ্রামার রোকনুজ্জামান,

সাবেক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক, লক্ষীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, ক্ষীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম প্রমখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লক্ষীপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি শামীম শেখ, শহীদ ২৮ পরিবারের সদস্য সহ এলাকার সুধিজন।

উল্লেখ্য ১৯৭১সালের এই দিনে দেশ বরেণ্য লালন গীতি শিল্পী ও পল্লী চিকিৎসক এমএ গফুরকে শ্রীপুর বাজারের উপর পাকিস্তানের সেনাবাহিনী তাঁর উপরনির্যাতন চালিয়ে বেওনেট চার্জ করে এবং পরে রাজাকাররা গুলি করে হত্যা করে বলে পারিবারিক সুত্রে জানা যায়।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap