শিরোনামঃ

আজ শনিবার / ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১:৪৪

আটঘরিয়ায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : সারা দেশের ন্যায় পাবনার আটঘরিয়া উপজেলায় শীত জেঁকে বসেছে। ঘন কুয়াশা ও তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত কয়েক দিন এযাবত প্রচন্ড শীত ও ঘন কুয়াশা লক্ষ করা যাচ্ছে। সকাল গরিয়ে গেলে দুপুর নাগাদ সূর্যের দেখা মেলেনা। এই সাথে উত্তরের হিমেল হাওয়া শীতের তীব্রতা আরো বাড়িয়ে দিচ্ছে।
ঘন কুয়াশায় দিনের বেলায় হেডলাইট জালিয়ে যানবাহন চলাচল করছে। চরম দূভোর্গে পড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। ঠান্ডা বাতাস ও ঘন কুয়াশা আর মূদু শৈত প্রবাহের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারন মানুষের জীবন। ঘন কুয়াশার কারণে গত চার দিন এখানের সূর্যের তেমন কোনো দেখা মেলেনি। প্রয়োজন ছাড়া লোকজন বাড়ির বাইরে বের হচ্ছে না। প্রচন্ড ঠান্ডা জনিত রোগ দেখা দিয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্ক মানুষ ডায়রিয়া ও শ্বাসকষ্ট ঠান্ড জনিত রোগে আক্রান্ত হয়ে পড়ছে।

দরিদ্র মানুষ ও শ্রমজীবিরা পড়েছেন চরম দূর্ভোগে। শীত নিবারণের জন্য গরম কাপড় পর্যন্ত কিনতে পারছে না অনেকেইে। শীত বেড়ে যাওয়ায় বোরা ধানের বীজতলা প্রস্তুত ও জমি চাষবাদ করতে বেগ পেতে হচ্ছে কুষকদের।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ফুয়ারা খাতুন জানান, উপজেলা বিভিন্ন বাজারের সন্ধার পর পর গিয়ে দরিদ্র ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত (কম্বল) বিতরণ করছি। তবে এই শীতবস্ত বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap