শিরোনামঃ

আজ শুক্রবার / ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:৪৬

আটঘরিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মাসুদ রানা, আটঘরিয়(পাবনা) : যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সোমবার (১০ জানুয়ারী) আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাঈম্মীন হোসেন চঞ্চল এর সঞ্চালনায় দিবসটি পালন উপলক্ষ্যে আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পর্স্তবক অর্পণ করা হয়।

জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয়, দলীয় ও অঙ্গ সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেলাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের আহবায়ক গোলজার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মুকুল, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আজিজুল গাফফার ও সাধারণ সম্পাদক গোলাম মওলা পান্নু, পৌর ছাত্রলীগের সভাপতি বাঁধন ও সাধারণ সম্পাদক খায়রুল হাসান নাছিম, পাবনা জেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান মুরাদ, দেবোত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ লোকমান, দেবোত্তর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম খলীল, আটঘরিয়া সরকারি মহাবিদ্যালয় কলেজ শাখা
ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এই দিনে তিনি সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রাখেন। মুক্তিযুদ্ধে বিজয়ের পর তার মুক্তি ও দেশে প্রত্যাবর্তন নিয়ে সারা দেশেই উৎকণ্ঠা বিরাজ করছিল। মুক্তিযুদ্ধে বিজয়ের আনন্দ অপূর্ণ রয়ে গিয়েছিল। বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে ফেরার মধ্য দিয়ে মানুষ যেন পূর্ণাঙ্গ বিজয়ের দেখা পেয়েছিল সেদিন। বঙ্গবন্ধু তার এই স্বদেশ প্রত্যাবর্তনকে আখ্যায়িত করেছিলেন ‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ হিসেবে।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত ৮ জানুয়ারি ইং তারিখে আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের দলিয় প্যাডে দলিয় কার্যক্রমের অংশ হিসেবে সকাল ৭টার সময় দলিয় পতাকা উত্তোলন। সকাল ৯ টার সময় জাতীর জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। বিকাল তিনটার সময় আলোচনাসভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের নেতাদের ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ কে উপস্থিত থাকার জন্য বলা হয়।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap