শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫২

আটঘরিয়ায় কলাগাছ ও চৈতালি ফসলের সাথে শক্রতা

মাসুদ রানা, আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলার শ্রীকান্তপুর গ্রামে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরকে কেন্দ্র করে শক্রতা মূলকভাবে ফসলি জমিতে বিষ যোগ করে মাসকলাই, তিলগাছ ও সাড়ে ৫শ রোপকৃত কলাগাছ কেঁটে টেনে উপড়ে ফলা হয়েছে। এতে জমির মালিকের প্রায় ৫লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বিকালে।

সরেজমিনে দেখা গেছে, শ্রীকান্তপুর মো: আব্দুল খালেক খানের স্ত্রী হালিমা খাতুন দীর্ঘ ৩৫ বছর ধরে ৪২ শতাংশ নিজ জমির উপর বিভিন্ন ফসলাদি আবাদ করে আসছিলেন। বর্তমানে জমিতে ৫শটি চারা কলাগাছ একই সাথে চৈতালি ফসল মাসকলাই ও তিলের আবাদও রয়েছে।

ঘটনার দিন দুপুরে শক্রুতা করে একই এলাকার আব্দুল হামিদ আরিফ, শুকুর আলী, হাফিজুল, বাবলু, সাইফুল, সামাদ, শহিদুল ও আসাদুল গং রোপনকৃত ৫শটি কলাগাছ জোরপৃর্ব টেনে উপড়ে পাশে একটি ঝুলার মধ্যে ফেলে দিয়েছে। এবং জমিতে রোপনকৃত মাসকলাই ও তিলগাছে বিষ প্রয়োগ করে মেরে ফেলা হয়েছে। এতে জমির মালিকের প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে।

জমির মালিক হালিমা খাতুন জানান, আমি দীর্ঘ ৩৫ বছর ধরে এই জমি আবাদ করে আসছি। কিন্তু আব্দুল হামিদ আরিফ, শুকুর আলী, হাফিজুল , বাবলু, সাইফুল, সামাদ, শহিদুল ও আসাদুল গং ঘটনার দিন আমার জমিতে রোপকৃত কলাগাছ, মাসকলাই, তিল ফসল কেঁটে টেনে উপড়ে পাশের একটি জুলাতে ফেলে দিয়েছে।

এঘটনায় আটঘরিয়া থানায় জমির মালিক হালিমা খাতুন একটি অভিযোগ দাখিল করো হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap