শিরোনামঃ

আজ মঙ্গলবার / ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:১৭

আটঘরিয়ার সেই তানিয়া পেল আর্থিক ও খাদ্য সামগ্রী

মাসুদ রানা, আটঘরিয়া (পাবনা) : পাবনার আটঘরিয়ায় শারীরিক প্রতিবন্ধী তানিয়া খাতুনকে নিয়ে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু তাকে আর্থিক ও খাদ্য সহায়তা প্রদান করেন। তানিয়ার বাড়ি চাঁদভা ইউনিয়নের হাঁপানিয়া গ্রামে ।

জানা যায় বেশ কিছু দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন গণ মাধ্যমে শারীরিক প্রতিবন্ধী তানিয়া খাতুনকে নিয়ে সংবাদ প্রকাশিত হয়ে ব্যাপক সাড়া জাগে।

বিষয়টি জেলা প্রশাসকের নজরে আসলে আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার কে প্রতিবন্ধী তানিয়া খাতুনের পাশে দাঁড়ানোর নির্দেশ দেন।

এর প্রেক্ষিতে আটঘরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তানিয়াকে আর্থিক ও খাদ্য সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য, পরিবারের স্বচ্ছলতা ফেরাতে পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্বপ্ন ছিল ডাক্তার হওয়া। প্রতিবন্ধী হলেও সমাজের শত প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে জীবন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন তানিয়া।

পাবনার আটঘরিয়া উপজেলার প্রত্যন্ত গ্রামের মেয়ে তানিয়া খাতুন। জন্ম নিবন্ধনে তথ্য মতে তার বয়স ১৯ বছর। তবে শারীরিক গঠন দেখে মনে হয় ৭/৮ বছরের শিশু। কিন্তু সে পড়েন আটঘরিয়া সরকারি মহাবিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষের ছাত্রী।

মাধ্যমিকে ৩.৫৬ এবং উচ্চ মাধ্যমিকে ৩.৬৭ পয়েন্ট পেয়েছেন তানিয়া খাতুন। কিন্তু প্রবল ইচ্ছা শক্তির কাছে হাড় মেনেছে তার শারীরিক অক্ষমতা। তানিয়া সমাজের কুকথা উপেক্ষা করে চালিয়ে যাচ্ছেন শিক্ষা জীবন।

২০০৩ সালে স্বাভাবিক ভাবে জন্ম গ্রহন করলেও পরবর্তিতে বয়স অনুসারে বৃদ্ধি পায়নি তার শারীরিক গঠন।

আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, প্রতিবন্ধী হিসেবে তানিয়া খাতুনের মধ্যে যে স্পীড রয়েছে আমি উপজেলা চেয়ারম্যান হিসেবে তার পড়াশোনার জন্য যথাসাধ্য চেষ্টা করব।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap