শিরোনামঃ

আজ সোমবার / ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:১৮

আটঘরিয়ার ওয়েব ফাইন্ডেশনের কোভিড সংক্রমণ প্রতিরোধে লিফলেট বিতরণ

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : বিশ্বজুড়ে করোনা ভাইরাস এখন এক আতঙ্কেও নাম। সারা বিশে^র ন্যায় বাংলাদেশেও এই ভাইরাসের প্রভাব পড়েছে। করোনা আতঙ্কে সৃষ্টি হয়েছে থমথমে পরিবেশ। আক্রান্ত ব্যক্তির হাঁচি বা কাঁশির সময় নাক বা মুখ থেকে নিঃসৃত ছোট ছোট ফোটা গুলির মাধ্যমে এই রোগটি একজন থেকে অন্য জনের মধ্যে ছাড়ায় বা সংক্রমিত হয়। তাই সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ৫ মে বুধবার ওয়েব ফাইন্ডেশন এর এ্যাকসেস প্রকল্প আটঘরিয়া উপজেলার হাপানিয়া গ্রামের সাধারন নারীদের নিয়ে কোভিড-১৯ ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি বিষয়ে এক আলোচনা সভায় এ্যাকসেস প্রকল্পের মনিটরিং অফিসার মোঃ আক্তারুজ্জামান একথাগুলো বলেন।

তিনি আরও বলেন, সকলকে মাস্ক পরিধান করতে হবে। ব্যক্তিগত ভাবে পরিস্কার পরিচ্ছন্ন থাকার জন্য ঘনঘন সাবান দিয়ে অন্তত ২০ সেকেন্ড ধরে হাত ধুতে হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। হাঁচি বা কাঁশি দেওয়ার সময় পরিস্কার কাপড় রুমাল বা টিস্যু ব্যবহার করতে হবে। কারো সাথে হ্যান্ডশেব বা কোলাকুলি করা যাবে না। হাত না ধুয়ে চোখ মুখে ও নাকে হাত দেওয়া যাবে না। সব রকম ফল সবজি ভালো করে ধুয়ে খেতে হবে। জ¦র, গলা ব্যাথা, কাঁশি ও শ্বাস কষ্ট হলে ডাক্তারের কাছে যেতে হবে।

হাপানিয়া গ্রামে বৈশাখী সমিতির সভানেত্রী রোজীনা খাতুনের বাড়ীর উপর আয়োজিত আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মিয়া, সাংবাদিক মাসুদ রানা, ওয়েব ফাইন্ডেশনের দেবোত্তর ইউনিটের ম্যানেজার মো: আব্দুর রাজ্জাক, হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা ফিরোজ আলী, সিডিও শামছুর নাহার প্রমূখ। এ্যাকসেস প্রকল্প বাস্তবায়নে ওয়াটার ডট আর্থিক ও কারগিরি সহায়তা প্রদান করেন। শেষে লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ করা হয়।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap