শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ / শীতকাল / ২৮শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ / ৫ই রজব ১৪৪৪ হিজরি / এখন সময় ভোর ৫:৫৬

ভাঙ্গুড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত 

মিনু রহমান খান, ভাঙ্গুড়া (পাবনা) : ” উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনার ভাঙ্গুড়ায় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

১৪ নভেম্বর সোমবার সকাল এগারোটায় উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলা এবং উদ্ভাবনী অলিম্পিয়াড উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাট্য শোভা যাত্রা বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরস্থ বীর মুক্তিযোদ্ধা এম হোসেন আলী অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে ফেষ্ঠুন-বেলুন উড়িয়ে মেলার উদ্ধোধন ঘোষণা করা হয়।

মেলা উদ্ধোধনের পর মেলার মাঠে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা ও বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও ডিজিটাল উদ্ভাবনী মেলা বাস্তবায়ন কমিটির সভাপতি মোহাম্মদ নাহিদ হাসান খানের সভাপতিত্বে এবং উপজেলা সহকারী প্রগ্রোম অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন-এর পরিচালনায় আলোচনা ও পুরুষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজন এবং উপজেলা পরিষদের সহযোগিতায় উক্ত মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারী দপ্তরের ৪টি ক্যাটাগরিতে ২০টি ষ্টল তাদের উদ্ভাবনী বিষয় গুলো প্রদর্শন করে।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপ্তি করা হয়।

এ সময় ভাঙ্গুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ বাকি বিল্লাহ,ভাঙ্গুড়া পৌর মেয়র মোঃ গোলাম হাসনাইন রাসেল,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম হাফিজ রঞ্জু,মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আজিদা পারভীন পাখি,উপজেলা সহকারি কমিশনার(ভূমি)বিপাশা হোসাইন,পবিস-১এর ভাঙ্গুড়া জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার মোঃ শামছুল হুদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোসাঃ হালিমা খানম,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামুল হক, উপজেলা মৎস্য অফিসার মোঃ নাজমুল হুদা, ভাঙ্গুড়া থানার সিনিয়র উপ-পরিদর্শক মোঃ আবু তাহের খান,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলম,

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ আল-আমিন হোসেন,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম,উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা তপন কুমার সূত্রধর,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তি যোদ্ধা মোঃ মোকছেদুর রহমান, ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম ফারুক টুকুন,সরকারী দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ,শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান বর্গ, ব্যাংক-বীমার শাখার প্রধানবর্গ, গণমাধ্যম কর্মিবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap