শিরোনামঃ

আজ মঙ্গলবার / ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ / বর্ষাকাল / ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে জিলহজ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:২৬

বড়াইগ্রামে মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : চাকুরী নিয়মিতকরণ, চাকুরীচ্যুতদের পুনঃবহাল এবং কাজের পরিমাণ কমানোর দাবীতে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ঘোষনা দিয়েছে নাটোর পলøী বিদ্যুৎ-২ এর মিটার রিডার কাম ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ। সোমবার উপজেলার বনপাড়ায় নাটোর পলøী বিদ্যুৎ সমিতি-২ এর সদর দপ্তরের সামনে সদর দপ্তরেরসহ গুরুদাসপুর, লালপুর, চারঘাট জোনাল অঞ্চলে কর্মরত ১১৯ জন মিটার রিডার কাম ম্যাসেঞ্জার মানববন্ধন শেষে এ ঘোষনা দেন।পরে তারা এসব দাবীতে সমিতির জেনালেন ম্যানেজার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনকালে মিটার রিডার কাম ম্যাসেনঞ্জার ঐক্য পরিষদের বড়াইগ্রাম শাখার সভাপতি মনোয়ার হোসেন, সম্পাদক আতিকুর রহমান, মিটার রিডার কাম ম্যাসেঞ্জার কবির হোসন, আলমগীর হোসেন ও রাজীবুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, সরকার ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দিলেও মিটার রিডারের পদ বৃদ্ধির বদলে ছাঁটাই করছে। বর্তমানে এনালগ মিটারের পরিবর্তে দেয়া ডিজিটাল মিটার রিডিংয়ে দ্বিগুন সময় লাগে। গত জানুয়ারী থেকে প্রত্যেককে দুই হাজার মিটার রিডিং ও সমপরিমাণ বিলের কাগজ বিতরণ করতে হচ্ছে।

জনবল অপেÿা কাজের পরিমাণ বেশি হওয়ায় তা সঠিক ভাবে করা সম্ভব হচ্ছে না। ফলে ভুতুরে বিল তৈরী করে আমাদের উপর দোষ চাপাচ্ছে কর্তৃপÿ। আমাদেরকে জাতীয় দিবসেও কাজ করতে হয়। সংশোধিত শ্রম আইন অনুযায়ী দৈনিক ভিত্তিতে শ্রমিক না নেয়ার বিধান থাকলেও সমিতি আমাদের চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়েছে।

যার ফলে আমরা ১৫ই অক্টোবর থেকে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। নাটোর পলøী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম (অঃদাঃ) মমিনুল ইসলাম বলেন, তাদের এ দাবী-দাওয়া সম্বলিত স্মারকলিপি পেয়েছি। স্মারক লিপিটি আমি সমিতি বোর্ডের কাছে পাঠিয়ে দেব, তারা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap