শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:২০

সাঁথিয়ায় ৫ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জালে আগুন: আটক-৪

উজ্জল হোসেন, সাঁথিয়া (পাবনা) : শনিবার (১২ অক্টোবর) দুপুরে পাবনার সাঁথিয়ায় ভ্রাম্যমান আদালত ইলিশ সংরণ অভিযানের অংশ হিসেবে বিভিন্ন হাটে অভিযান চালিয়ে ৪ জাল ব্যবসায়িকে আটক করেছে এবং ৮ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া প্রায় ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। এ জালের বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

প্রশাসন সূত্র জানায়, শনিবার দুপুরে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালতের সময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক, মৎস্য অধিদপ্তর আব্দুল জলিল, জেলা মৎস্য অফিসার আব্দুর রউফ, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ, সাঁথিয়া উপজেলা মৎস্য অফিসার আব্দুল হালিমসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ।

ভ্রাম্যমাণ আদালত সাঁথিয়া উপজেলার বনগ্রাম হাটে অভিযান চালিয়ে প্রায় ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেন। এ সময় বেশ কিছু বড় ব্যবসায়ি পালিয়ে গেলেও তাদের ৪ সহযোগীকে আটক করা হয়। ভ্রাম্যমান আদালত আটকদের প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা করেন।

পরে এসব জাল বনগ্রাম হাটের মধ্যে জনগণের সামনে কেরোসিন ও পেট্রোল দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ জানান, উদ্ধার করা এসব নিষিদ্ধ জালের বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা। তিনি জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap