শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৮:২৮

পাবনায় এবার ৩ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু-উদ্বোধন

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ, কুমিল্লা, বরিশাল, নেত্রকোণার পর এবার পাবনার বেড়া পৌর এলাকায় এক গৃহবধূ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন। শনিবার (২৫ জুন) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি তিন পুত্রসন্তানের জন্ম দেন। তাদের নাম রাখা হয়েছে পদ্মা, সেতু ও উদ্বোধন।

গৃহবধূর নাম সুমী খাতুন (৩০)। তিনি পৌর এলাকার আমাইকোলা গ্রামের মিজানুর রহমানের স্ত্রী। মিজানুর রহমান পেশায় একজন রাজমিস্ত্রি।

গৃহবধূ সুমী খাতুন বলেন, আমার তিন কন্যাসন্তান রয়েছে। বংশের হাল ধরার মানুষ নেই বলে খুব দুশ্চিন্তা করতাম। কিন্তু আল্লাহ আমাদের মনের আশা পূরণ করেছেন। যা চেয়েছিলাম তার চেয়ে বেশি পেয়েছি। আমাদের জীবনের সবচেয়ে আনন্দের দিন আজ। পদ্মা সেতু উদ্বোধনের দিন ছেলেদের জন্ম হয়েছে। এজন্য তার বাবা ছেলেদের নাম পদ্মা, সেতু ও উদ্বোধন রেখেছে। বর্তমানে শিশু তিনটিসহ আমি সুস্থ আছি।

বাবা মিজানুর রহমান জানান, গত ২৩ জুন সন্ধ্যার দিকে পাবনা শহরের পিডিসি হাসপাতালে চিকিৎসককে দেখানোর পর তিনি আল্ট্রাসনোগ্রাম করে জানান, পেটের ভেতরে বাচ্চার অবস্থান একটু বেকায়দায় রয়েছে। দ্রুত সিজারিয়ান অপারেশন করতে হবে। তাৎক্ষণিক রাজশাহী নিয়ে যেতে পরামর্শ দিয়েছিলেন তিনি। এরপর সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর শনিবার দুপুর আড়াইটার দিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিন ছেলে সন্তানের জন্ম হয়।

তিনি বলেন, তিন সন্তানের ডাক নাম হিসেবে পদ্মা, সেতু ও উদ্বোধন নাম রাখা হয়েছে। পরে তাদের ভালো নাম রাখা হবে। এমন নাম রাখার কারণ কী জানতে চাইলে তিনি বলেন, পদ্মা সেতু আমাদের গর্ব, স্বপ্ন ও আবেগ। সেই স্মৃতি ধরে রাখতে মূলত তাদের নাম রাখা হয়েছে। কোনো পুরস্কার পাওয়ার লোভে আমার সন্তানদের নাম পদ্মা, সেতু, উদ্বোধন রাখা হয়নি। দেশকে ভালোবেসে, উন্নয়নের বিজয়গাঁথাকে স্বরণীয় করে রাখতে এই নাম রাখা।

পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১০ সালে সুমী খাতুনের সঙ্গে মিজানুরের বিয়ে হয়। এর আগে তাদের সংসার জীবনে তিনটি কন্যাসন্তান রয়েছে। তাদের নাম মীম (১১), জীম (৮) ও সীম (৪)। নরমাল ডেলিভারির মাধ্যমে সবার জন্ম হয়।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap