শিরোনামঃ

আজ বুধবার / ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১৪ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫৩

ধর্ষণ হত্যার প্রতিবাদে রাজশাহীতে মুসল্লিদের বিক্ষোভ সমাবেশ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি: বর্তমান সময়ে নোয়াখালী,রাজশাহী,সিলেটসহ দেশের বিভিন্নস্থানে ধর্ষণ,গণধর্ষণ,হত্যা ও আইনশৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী শাখা।

শুক্রবার (০৯ অক্টোবর) বাদ জুম্মা মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়। এসময় পবিত্র জুম্মার নামায আদায়ের সাথে সাথে বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামা মাশায়েখরা জিরোপয়েন্ট এলাকায় জড়ো হতে থাকে। কিছুক্ষণের মধ্যেই ইমাম ও ওলামাদের অনেক সদস্য জড়ো হয়ে যায়। এরপর তারা সেখান থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নগরীর আলুপট্টি পর্যন্ত সড়ক প্রদক্ষিণ শেষে আবারও জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

মিছিল চলাকালে ইমামরা ধর্ষণের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এ ছাড়াও ধর্ষকদের কঠোর শাস্তির দাবি জানিয়ে স্লোগান দেয়া হয়। মিছিল শেষ হওয়ার পর সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে মাওলানা শেখ আইয়ুব আলীর সভাপতিত্বে ও মাও: হাসান আল মামুনের পরিচালনায় বক্তব্য মাওঃ মিজানুল ইসলাম, আফজাল হোসেন হামিদী, আব্দুল্লাহ আল মাহমুদসহ বিভিন্ন মসজিদের ইমাম প্রমুখ। এসময় বক্তারা বলেন,সারা দেশে ধর্ষণ, গণধর্ষণের যে ঘটনা ঘটেছে তার সাথে যারা জড়িত রয়েছে তাদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তি হওয়া দরকার।

যাতে ভবিষ্যতে কেউ আর এ ধরণের কাজ না করার সাহস পায়। এবং আমরা চাই ধর্ষকদের মৃত্যুদ-। মহান মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিলো মানুষ তার অধিকার, ইজ্জত আবরু নিয়ে বেঁচে থাকবে। বাক স্বাধীনতা ফিরে পাবে। অপরাধী যে হোক না কেন সে শাস্তি পাবে। এখন নারীদের স্বাধীনতা বলতে কিছু নেই। দেশের প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেত্রী নারী, এর পরেও দেশের নারীরা আজ শঙ্কিত। একই সাথে বক্তারা বিচার বর্হিভুত হত্যাকা- বন্ধেরও দাবি জানানো হয়।

অপরদিকে, পবিত্র জুম্মার নামায আদায়ের পরে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী জেলা শাখার উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে। উক্ত মিছিলে জেলা শাখার বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী জেলা শাখার সভাপতি তাজুল ইসলাম, ফয়সাল হোসেন মনি, তারিফ উদ্দীন, বোরহান উদ্দীন, মরসেদ আলম ছাত্র নেতা জহিরুল ইসলাম প্রমুখ।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap