শিরোনামঃ

আজ রবিবার / ৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২১শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১২ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫৪

সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউট‘র সামনে নার্সদের মানববন্ধন

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ প্রতিনিধি : নার্সিং শিক্ষা ধ্বংসের মাধ্যমে জনগনকে প্রকৃত নার্সিং সেবা থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র রুখতে নার্স দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর হস্ত ক্ষেপ কামনা করে সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউট এর সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহন করে কাকলী, রোমানা আক্তার, জ্যামী খাতুন, হাসি ও মনোয়ারাসহ শিক্ষার্থীরা বলেন, আমরা এইচএসসি পাশ করে সরকারী নার্সিং ইন্সটিটিউট থেকে উন্নত ল্যাব ও টেকনিশিয়ানদের তত্বাবধানে ইংলিশ মিডিয়ামে শিক্ষা গ্রহন করে ৩বছরের ল্যাব প্রাকটিস শেষে প্রকৃত ডিগ্রী অর্জনের মাধ্যমে নার্স পেশায় নিয়োজিত হই।

সরকার ইতিমধ্যে আমাদের এই পেশাকে ২য় শ্রেণীর কর্মকর্তার পদমর্যাদা দিয়েছেন। কিন্তু একটি অসাধু মহল নার্সিং শিক্ষা কে ধ্বংস করতে এসএসসি পাশ করে বেসরকারী কারিগরী প্রতিষ্ঠান থেকে অপূর্ণ শিক্ষা ব্যবস্থায় ৩বছরের নার্সিং কোর্স কৃত শিক্ষার্থীদের নার্সের সমমর্যাদা দেয়ার পায়তারা করছে। যা নার্সিং ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা পাশকৃত নার্সদের চাইতে বেসরকারী কারিগরী প্রতিষ্ঠান থেকে পাশকৃত নার্সদের শিক্ষারমান অতিনগন্য। একারনে কোন ভাবেই যেন বেসরকারী কারিগরী নার্সদের সাথে নার্সিং ইন্সটিটিউট থেকে পাশকৃত নার্সদের সমমর্যাদা দেয়া না হয় সে জন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap