শিরোনামঃ

আজ শনিবার / ১১ই অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ২৬শে নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ১লা জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ১১:৩৩

মাদক ব্যবসায়ীদের এদেশে প্রয়োজন নেই: র‌্যাব মহাপরিচালক

স্বাধীন খবর ডেস্ক :  র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, মাদক ব্যবসায়ীদের আমাদের দেশে প্রয়োজন নেই। আমাদের সমাজ থেকে এই কুলাঙ্গারদের সর্বাংশে ধ্বংস করতে হবে, নির্মূল করতে হবে। মাদক ব্যবসায়ীদের ব্যাপারে আমাদের নিষ্ঠুর হতে হবে। যদি আমরা সুষ্ঠু সমাজ গঠন করতে চাই তাহলে মাদক নির্মূল করতে হবে।

শনিবার বিকেলে গোপালগঞ্জ শহরের সোনালী স্বপ্ন একাডেমির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী তার নির্বাচনী ইশতেহারে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির ওপর বেশি গুরুত্ব দিয়েছেন। আমাদের দেশে ৭০ থেকে ৮০ লাখ লোক নিয়মিত মাদক সেবন করে। এতে আমাদের এক লাখ কোটি টাকা খরচ হয়। আমরা এক বছরে এক লাখ কোটি টাকা বিনা কারণে খরচ করছি, এর থেকে আমাদের বের হয়ে আসতে হবে।

মাদকসেবীদের ব্যাপারে র‌্যাব মহাপরিচালক বলেন, মাদকসেবীদের পরিবার থেকে আদর, যত্ন ও ভালবাসা দিয়ে ফিরিয়ে আনতে হবে। তারপরও সম্ভব না হলে তাদের চিকিৎসা করে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে হবে।

তিনি আরো বলেন, যারা ইসলামের দোহাই দিয়ে জঙ্গিবাদের মাধ্যমে খুন, রক্তপাত করতে চায়, তারা মুসলমান হতে পারে না। এরা ইসলামের দুশমন। আন্তর্জাতিকভাবে ইসলামের বিরুদ্ধে অনেক ধরনের ষড়যন্ত্র আছে, এরা হচ্ছে ওই ষড়যন্ত্রকারীদের অংশ।

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, আগামী ১৫ বছর পর আমরা উন্নত দেশের কাছাকাছি চলে যাব। এসব শিক্ষার্থী তখন কর্মজীবনে প্রবেশ করবে। তখন তাদের বিশ্বের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করে কর্মজীবনে প্রবেশ করতে হবে। তাদের চ্যালেঞ্জ মোকাবেলা করার মতো করে প্রস্তুত করতে হবে। তা না হলে তারা প্রতিযোগিতা থেকে ছিটকে পড়বে।

সোনালী স্বপ্ন একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ নাজমুল ইসলামে সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শান্তিমনি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসলাম খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, অধ্যক্ষ গণেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। পরে অনুষ্ঠিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করে শিক্ষার্থীরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap