শিরোনামঃ

আজ বুধবার / ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ / শরৎকাল / ১৭ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ / ১৮ই মহর্‌রম ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ৩:৩৭

মরা গাঙে আর ঢেউ উঠবে না …. ওবায়দুল কাদের

স্বাধীন খবর ডেস্ক : অক্টোবরে বিএনপির সরকার পতনের আন্দোলনের হুমকি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মরা গাঙে আর ঢেউ উঠবে না।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার ক্ষুধায় তারা (বিএনপি নেতারা) উন্মাদ হয়ে গেছে। এ কারণে তারা অক্টোবরে সরকার পতনের আন্দোলন শুরু করার কথা বলছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলন আর জমবে না। মরা গাঙে আর ঢেউ উঠবে না। এ ঘাটে আন্দোলনের জোয়ার আর আসবে না।

তিনি বলেন, অক্টোবরে মাঠ বিএনপির নয়, আওয়ামী লীগের দখলে থাকবে। কারণ আওয়ামী লীগ আগে থেকেই মাঠে আছে।

নৈরাজ্যের দাঁতভাঙা জবাব দেওয়া হবে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, অক্টোবর থেকে আওয়ামী লীগ নেতা-কর্মীরা পাড়া-মহল্লায় যাবে ভোট প্রার্থনার জন্য। এই ভোটের সময় কেউ নৈরাজ্য সৃষ্টি করলে তাদের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে।

তিনি বলেন, আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহব্যাপী রাজধানীসহ সারাদেশে গণসংযোগ করা হবে। রাস্তা অবরোধ করে, বন্ধ করে কাউকে সভা-সমাবেশ করতে দেওয়া হবে না। জনগণের দুর্ভোগ হোক এমন কোনো কর্মসূচি কিছুতেই হতে দেবো না।

ষড়যন্ত্রের বিরুদ্ধে নেতা-কর্মীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, বিএনপি-জামায়াতের কিছু লোক ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রের জবাব দিতে নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গরিব-দুঃস্থদের মধ্যে রিকশা ও ভ্যান বিতরণের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি।

অনুষ্ঠান থেকে ১০০ জন গরিব-দুঃস্থের মধ্যে রিকশা ও  ভ্যান তুলে দেন ওবায়দুল কাদের। আরো চারটি রিকশা ও ভ্যানবোঝাই ট্রাক টুঙ্গীপাড়া, কোটালীপাড়া, পঞ্চগড় ও ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। সেখানকার গরিব ও দুঃস্থদের মধ্যে এসব রিকশা-ভ্যান বিতরণ করা হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap