শিরোনামঃ

আজ বুধবার / ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:১৭

ভাঙ্গুড়ায় এসএসসির ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া জরিনা রহিম বলিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়মের অভিযোগ উঠেছে। এগুলোর মধ্যে পরীক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি আদায় ও নির্বাচনী পরীÿায় অকৃতকার্য শিÿার্থীর কাছ থেকে প্রতি বিষয়ে পাঁচশ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ফলে শিÿার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিÿা অফিসার সাইফুল ইসলাম জানান ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কেন্দ্র ও ব্যবহারিক ফিসহ মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ১৬৫০ টাকা ও বিজ্ঞান শাখায় ১৭৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার্থী রূপা,রিয়া আক্তার,কাওছার জাহান কলি,হ্যাপি,উর্মি ও মাবিয়া ইসলাম মিম জানায় ফরম পূরণের সময় আমাদের কাছ থেকে সাড়ে তিন থেকে চার হাজার টাকা পর্যন্ত আদায় করা হয়েছে। কিন্তু আদায়কৃত অতিরিক্ত অর্থের কোনো রশিদ দেওয়া হযনি।

শিক্ষা মন্ত্রণালয় ও শিÿা বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী এ বছর নির্বাচনী পরীÿায় অকৃতকার্য শিÿার্থীকে ফরম পুরণে বাধ্য করা হয়েছে। অথচ এ আদেশ প্রধান শিÿক মানেননি। এছাড়া উপবৃত্তি প্রাপ্ত্য ছাত্রীদের কোনো বেতন না থকেলেও তাদের নিকট থেকেও টিউশন ফি আদায় করা হয়েছে বলে কয়েকজন অভিভাবক অভিযোগ করেন।
ভারপ্রাপ্ত প্রধান শিÿক ফারুক হোসেন পাঁচশ টাকা জরিমানা আদায়ের বিষয়টি স্বীকার করে বলেন প্রতিষ্ঠানের খরচ যোগাতে ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায় করতে হয়। ম্যানেজিং কমিটির সভাপতি ড. জাহিদ হাসান বলেন বিষয়টি আমার জানা নেই তবে প্রধান শিÿকের সাথে কথা বলে আপনাদের জানাব।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap