শিরোনামঃ

আজ শুক্রবার / ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৯ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ১৪ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় বিকাল ৪:৩১

বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা বানাবেন মাসুদ পথিক

বিনোদন ডেস্ক: দ্য মায়া’র পর বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা বানাবেন মাসুদ পথিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিকের দ্বিতীয় চলচ্চিত্র ‘মায়া: দ্য লস্ট মাদার’-এর চিত্রায়ণ সম্পন্ন হয়েছে। টানা ৩২ দিনের শুটিংয়ে চলচ্চিত্রটির চিত্রায়ণ শেষ হলো সম্প্রতি। চলচ্চিত্রটিতে বীরাঙ্গনা মায়ের দুই কন্যার চরিত্রে অভিনয় করছেন ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার ও দেশের জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

নির্মাতা জানান, ২০ ফেব্রুয়ারি থেকে টানা শুটিংয়ে অংশ নিয়ে মুমতাজ সরকার ফিরে গেছেন ১০ মার্চ। অন্যদিকে, নরসিংদীর প্রত্যন্ত গ্রামাঞ্চলে চলচ্চিত্রটির শুটিংয়ে অংশ নিয়েছেন জ্যোতি। গ্রাম্য তরুণী কৃষকের চরিত্রে ৬ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত শুটিং করেছেন জ্যোতি।
এই ছবি নির্মাণের শেষে আরও একটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন মাসুদ পথিক। এবার বঙ্গবন্ধুকে নিয়ে পাঁচ ঘণ্টার ডকু-বায়োফিচার ফিল্ম নির্মাণ করার ইচ্ছে প্রকাশ করেছেন চান মাসুদ পথিক।

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে গবেষণা শেষে আগামী বছরের মাঝামাঝি শুরু করবেন তার জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘দ্য গ্রেট প্রিজনার: বঙ্গবন্ধু’। মাসুদ পথিক বললেন, ‘শ্যাম বেনেগাল তৈরি করবেন ফিকশন। আমি করব প্রামাণ্যচিত্র। আমার এ কাজটি কম গুরুত্বপূর্ণ নয়। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২০২০ সালে ছবিটি রিলিজ দেওয়ার পরিকল্পনা আছে।’

এরই মধ্যে কবি জীবনানন্দ দাশের ‘সে’ আর র্যাবোর ‘রক্ত ও মাংস’ কবিতা অবলম্বনে ‘বক দ্য সিনেমা’ নামে আরও একটি নতুন চলচ্চিত্রের কাজ শুরু করছেন মাসুদ পথিক। ঢাকার অভিনয়শিল্পীরা ছাড়াও এ ছবিতে কাজ করবেন কলকাতার অভিনেত্রী উষশী চক্রবর্তী।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap