শিরোনামঃ

আজ শুক্রবার / ২৪শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ৯ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ১৪ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় ভোর ৫:১৯

দুই যুদ্ধবিমান ভূপাতিত করলো পাকিস্তান,৬ ভারতীয় কর্মকর্তা নিহত

স্বাধীন খবর ডেস্ক : জম্মু-কাশ্মীরে ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে ২ পাইলটসহ বিমান বাহিনীর ৬ কর্মকর্তা নিহত হয়েছেন। বুধবার সকালে জম্মু-কাশ্মীরের বুদগাম জেলায় এ ঘটনা ঘটেছে। এ সময় এক বেসামরিক নাগরিকও নিহত হন। খবর এনডিটিভির। তবে পাকিস্তান বলছে,তারা গুলি করে দুটি ভারতীয় বিমান ভূপাতিত করেছে। এর একটি আজাদ কাশ্মীর এবং অপরটি জম্মু কাশ্মীরে ভূপাতিত হয়েছে। জম্মু-কাশ্মীরে ভূপাতিত হওয়া যুদ্ধবিমানটি শ্রীনগরের রানওয়ে থেকে উড্ডয়নের পর বুদগামের একটি ফাঁকা জায়গায় বিধ্বস্ত হয়ে যায়। সেখানকার স্থানীয় বাসিন্দারা বিমানটির পাইলটদের বাঁচানোর চেষ্টা চালায়।

সবশেষ জানা গেছে, এ ঘটনায় ৬ বিমান বাহিনী কর্মকর্তাসহ মোট ৭ জন নিহত হয়েছে। আজাদ-কাশ্মীরে ভূপাতিত হওয়া ভারতীয় যুদ্ধ বিমানটির ছবি প্রকাশ করেছে পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ অধিদপ্তর-(আইএসপিআর)। আটক ২ ভারতীয় পাইলটের ভিডিও প্রকাশ করা হয়েছে। এছাড়া বিমান বিধ্বস্ত হওয়ার আরেকটি ভিডিও প্রকাশ করেছে রেডিও পাকিস্তান। তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে শুরুতে বলা হয়, তাদের একটি বিমান কারিগরি ত্রুটির বিধ্বস্ত হয়েছে এবং আরেকটি বিমান পাইলটসহ নিখোঁজ।

পরে নিখোঁজ হওয়া বিমানটির পাইলট পাকিস্তানের হেফাজতে রয়েছে বলে নিশ্চিত করে ভারত। আর জম্মু-কাশ্মীরে বিধ্বস্ত হওয়া বিমানটি একটি হেলিকপ্টার ছিলো বলে দেশটির পক্ষ থেকে দাবি করা হয়। পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গাফুর জানান, বুধবার পাকিস্তান সীমান্তে প্রবেশ করেছে এমন দুইটি ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করেছে পাকিস্তানের সেনা বাহিনী। এসময় দুইজন পাইলটকে আটক করা হয়েছে।

এদিকে, ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানের তিনটি যুদ্ধবিমান ভারতে প্রবেশ করে। তবে ভারতীয় বাহিনীর তোপের মুখে দুটি বিমান ফিরে গেলেও একটিকে ভূপাতিত করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap