শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:২৭

চাটমোহরে ৮ দিন ধরে মিটার রিডার কাম মেসেঞ্জার পদে কর্মচারিদের কর্মবিরতি চলছে

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনা পলøী বিদ্যুৎ সমিতি-১ চাটমোহর (আওতাধীন) ১০ অক্টোবর বুধবার সকাল থেকে ১৭ অক্টোবর বুধবার ৮ দিন ধরে কর্মরত মিটার রিডার কাম মেসেঞ্জার চুক্তিভিত্তিক পদে চাকুরি নিয়মিত করণ ও অভিজ্ঞাগতা সম্পর্ণ সনদধারীদের পূর্ণ বহালের দাবিতে কর্মবিরতি পালন করছেন ভুক্তভোগীরা। পাবনা পলøী বিদ্যুৎ সমিতি-১ চাটমোহর প্রধান ফটকে আন্দোলন করছেন কর্মচারিরা।

জানা গেছে, সমিতির আওতাধীন চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর, ঈশ্বরদী ও পাবনা সদর পূর্নাঙ্গ ও সাব জোনাল অফিসের ১২০ জন মিটার রিডার কাম মেসেঞ্জার কর্মচারিরা কর্মবিরতি অংশ গ্রহণ করেছেন। তাদের দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলে ভুক্তভোগিরা জানান।
আন্দোলনকারীরা জানান, বাংলাদেশ পলøী বিদ্যুতায়ন বোর্ডের আওতায় ৮০টি পলøী বিদ্যুৎ সমিতিতে মিটার রিডার কাম মেসেঞ্জার হিসেবে কর্মরত রয়েছে। সরকারের প্রতিশ্রæতি অনুযায়ী ঘরে ঘরে বিদ্যুৎ পেলেও গণহারে চাকুরি থেকে ছাটাই করা হচ্ছে। সবার বয়স ৩৫/৪০ বছরের মধ্যে। ২০/১২/২০১২ ইং তারিখে বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড সভায় চাকুরি ৯ বছর করার পর অভিজ্ঞতার আলোকে অন্য সমিতিতে আবেদনের মাধ্যমে পরীÿা বিহীন ৫৫ বছর পর্যন্ত চাকুরি করার সিদ্ধান্ত হয়।

কিন্তু কতিপয় অসাধু কর্মকর্তা তাদের অসৎ উদ্দেশ্যে বোর্ডের সিদ্ধান্ত বরখোলাপ করেছেন। যা সরকারের ডিজিটাল দেশ গড়ার দৃঢ় প্রত্যয়কে নৎসাত করার নীল নকশা প্রয়ণের চেষ্টা করা হচ্ছে। এদিকে ১০ অক্টোবর বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড ও পলøী বিদ্যুৎ সমিতির উধ্ব¯র্Íন কর্মকর্তা হ¯Íÿেপ কামনা করে সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. মাশফিকুল হাসানের বরাত দিয়ে স্বারকলিপি প্রদান করা হয়।

কর্মবিরতির এব্যাপারে পলøী বিদ্যুৎ সমিতি-১ জেলারেল ম্যানেজার প্রকৌশলী মো. মাশফিকুল হাসান জানান, মিটার রিডার কাম মেসেঞ্জার পদে কর্মবিরতি চলছে, তাদের দাবি উপর মহলে জানানো হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap