শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৪১

গুরুদাসপুরে প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই জন আটক ছয় জনকে জরিমানা

গুরুদাসপুর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের দু’জনকে আটক করেছে র‌্যাব-৫। সোমবার রাতে উপজেলার মশিন্দা এলাকা থেকে তাদের আটক করা হয়। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে আরো ছয়জনকে ৫০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।
আটককৃতরা হল, মশিন্দা মাঝপাড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে ও পাবনা এডওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ছাত্র শিহাব উদ্দিন (২২) এবং চরপাড়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে ও বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারী কলেজের মানবিক বিভাগের ১ম বর্ষের ছাত্র তাহের উদ্দিন (১৭)। এসময় তাদের ব্যাবহৃত মোবাইল ফোন থেকে চলতি পরীক্ষার ইংরেজী প্রথম পত্রের কিছু প্রশ্নে ছবি উদ্ধার করা হয়।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাহের উদ্দিনের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তাহের তার ঘরে বসে বিভিন্ন শিক্ষার্থীদের সাথে মোবাইল ফোনে প্রশ্ন বিক্রির জন্য যোগাযোগ করছিল। তার মোবাইল ফোনে তল্লাশী করে বেশকিছু প্রশ্নপত্র পাওয়ায় তাকে আটক করা হয়। তার দেওয়া তথ্য মতে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শিহাব উদ্দিনকেও তার বাড়ি থেকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে গুরুদাসপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।

অপরদিকে প্রশ্নপত্র ফাঁস চক্রের সাথে জড়িত থাকার সন্দেহে মশিন্দা চরপাড়া এলাকার ইদ্রিস (৪০) ও তার ছেলে এসএসসি পরীক্ষার্থী আজাদ (১৬), হারুনুর রশিদ (৩০), সাকিল (২৫), শাহীন (২৮) ও আজিজুর হক (১৮) আটক করা হয়। এদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনির হোসেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap