শিরোনামঃ

আজ সোমবার / ৯ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২২শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:৫৮

ঐতিহ্যবাহী সরকারি সালেহা স্কুলে স্বরস্বতী পূজা পালিত

 শুভ ঘোষ, বিশেষ প্রতিনিধি : সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহাসমারোহে পালিত হচ্ছে হিন্দু ধর্মালম্বী দের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব স্বরস্বতী পূজা। জানা যায় দেবীর চরনে পুষ্পাঞ্জলি দিতে খুব সকাল থেকেই শিক্ষার্থী ও শিক্ষকরা শিক্ষা প্রতিষ্ঠানে সমবেত হতে থাকে। হিন্দু ধর্ম মতে স্বরস্বতী কে বিদ্যার দেবী বলা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানের ছাত্রীরা প্রতিষ্টান প্রাঙ্গনে সবাই খুব আনন্দ করে স্বরস্বতী পূজা পালন করছেন। স্কুল প্রাঙ্গনে গিয়ে প্রতিবেদকের কথা হয় অনুষ্ঠানের দায়িত্বে থাকা উক্ত স্কুলের সহকারী শিক্ষিকা সাথী ম্যাডামের সংগে। তিনি জানান সালেহা ইসহাক স্কুল সিরাজগঞ্জ জেলার একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। অন্যান্য বারের ন্যায় এবারও বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আফসার আলী স্যারের নেতৃত্বে ও সার্বিক তত্বাবধানে, সহকারী শিক্ষক রতন বাবু, রবীন্দ্রনাথ বাবু ও আমার দায়িত্বে ও সকল শিক্ষার্থী এবং অভিভাবকদের অংশগ্রহনে এই পূজা উদযাপিত হচ্ছে।

তিনি সার্বিক সহযোগিতার জন্য সাংবাদিক সহ সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এর আগে সকাল ১০ ঘটিকার সময় সকলের অংশগ্রহণে পুরোহিত দ্বারা মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে দেবীর চরনে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়। পুষ্পাঞ্জলি শেষে সকাল থেকে সবার মাঝে প্রসাদ বিতরণ চলছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap