শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১২:৪১

ঈশ্বরদীতে চলছে পুরোদমে প্রতিমার গায়ে রংয়ের ছোঁয়া

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে : সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজার বাকি রয়েছে আর মাত্র ২ দিন। এরই মধ্যে পুরোদমে চলছে প্রতিমার গায়ে রংয়ের ছোঁয়া ও সৌন্দর্যের কাজ। এ বছর ঈশ্বরদীতে ২৫টি মন্ডপে পুজা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা শাখার সাধারন সম্পাদক গণেশ চন্দ্র সরকার জানান, প্রতিমা তৈরির পাশাপাশি পুজা অনুষ্ঠানের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

ঈশ্বরদীর পৌর এলাকায় ৭টি মন্ডপসহ সকল ইউনিয়নের পুজা মন্ডপ গুলোতে প্রতিমা শিল্পীরা এখন ব্য¯Í সময় পার করছেন প্রতিমা তৈরির কাজে। দিন রাত পরিশ্রম করছেন কিভাবে দেবির প্রতিকৃতিতে সৌন্দর্যের ছোঁয়া লাগানো যায়। কিভাবে অন্য মন্ডপের চেয়ে নিজের তৈরি প্রতিমাকে আলাদা ভাবে সৌন্দর্য মন্ডিত করে ফুঁটিয়ে তোলা যায়।

ঈশ্বরদী উপজেলায় ২৫টি পুজা মন্ডপে শারদীয় দূর্গা উৎসব পালন করা হবে। এবছর ঈশ্বরদীর বারোয়ারি ঠাকুরবাড়ি মন্দির, মৌবাড়িয়া মন্দির, রেলওয়ে কলোনী মন্দির, মাতৃ মন্দির, সুইপার কলোনী মন্দির, দাশুড়িয়া মন্দির, নতুন হাট মন্দির, পাকশী মন্দির, সাহাপুর মন্দির, আরামবাড়িয়া মন্দির, সাঁড়া ৫ নং ঘাট মন্দির, মূলাডুলি মন্দির, সাঁড়া মন্দির ও লীকুন্ডা মন্দিরসহ বিভিন্ন জায়গায় দূর্গা পুজার প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে।

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি সুনীল কুমার চক্রবর্তী জানান, এ বছর ঈশ্বরদীতে ২৫টি মন্ডপে পুজা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে পুরোদমে চলছে প্রতিমার গায়ে রংয়ের ছোঁয়া ও সৌন্দর্যের কাজ। প্রতিমা শিল্পীরা সৌন্দর্য ফুঁটিয়ে তুলতে নিপুন হাতে প্রতিমার গায়ে রংয়ের ছোঁয়া, কাপড় ও অলংকারের কাজ চালিয়ে যাচ্ছেন পুরোদমে। ইতিমধ্যেই প্রতিটি মন্ডপে শান্তিপূর্ণ ভাবে পূজা উদযাপনের জন্য গঠন করা হয়েছে শক্তিশালী স্বেচ্ছাসেবক কমিটি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap