শিরোনামঃ

আজ শনিবার / ২৫শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ১০ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ১৫ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় সকাল ১১:৩৪

আটঘরিয়ায় বয়লা মুরগীর বজ্র দূগর্ন্ধে অতিষ্ঠ ব্যবসায়ীরা

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলার চাঁদভা বাজারে বয়লার ব্যবসায়ীদের বিরুদ্ধে রা¯Íা দখল করে রমরমা বয়লার ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে করে বয়লার মুরগীর বজ্রে দূর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে বাজারের সাধারন ব্যবসায়ী ও পথচারিরা। বিষয়টি প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন তারা।
সরজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার চাঁদভা বাজারে কয়েকজন বয়লার ব্যবসা রা¯Íা দখল করে দাপটের সাথে ব্যবসা করে আসছে। তারা প্রতিদিন সকাল থেকে সন্ধা রাত পর্যন্ত একটানা বয়লার মুরগী জবাই করে রা¯Íার পাশে দেদারছে বিক্রি করছে। ফলে বাজারের জনসাধারন মানুষ ও পথচারিরা বজ্র ও পচাঁ দূর্গন্ধে অতিষ্ঠ হয়ে পরছে। কেউ বা আবার এই দূর্গন্ধে অসুস্থ্য হয়ে পড়ছে।
চাঁদভা বাজার ব্যবসায়ীরা জানান, চাঁদভা বাজারে ডুকতেই এক বয়লার ব্যবসায়ী দীর্ঘদিন ধরে রা¯Íার দখল নিয়ে বাঁশ দিয়ে মাঁচা পেতে তার ওপর এই বয়লার ব্যবসা করছে। ক্রেতাদের কাছে বিক্রি হওয়া বয়লার মুরগী জবাই করে রা¯Íার ওপর রক্ত ও বজ্র ফেলে রাখে। তাতে করে প্রচন্ড দূর্গন্ধ বের হয়।
রা¯Íার ওপর বয়লার মুরগী জবাই করে বজ্র ও রক্ত গুলো রা¯Íার ওপর ফেলে রাখা হয়। ফলে রোদে বজ্র গুলো শুকিয়ে পঁচা দূর্গন্ধ বের হয়। ফলে সাধারন মানুষ ও পথচারিদের এই র্দূগন্ধের কারনে অসুস্থ্য হয়ে পড়ছে।আবার কেউ কেউ এই দূর্গন্ধ নিয়ে বয়লা ব্যবসায়ীর সাথে মাঝে মধ্যেই ঝগড়া ও হাতাহাতির ঘটনা ঘটছে অহরহ। আশপাশের সাধারন ব্যবসায়ীরা জানান,এই গন্ধে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। বিষয়টি সংশিøষ্ট প্রশাসনের তরফ থেকে বন্ধ করে দেওয়া দরকার বলে মনে করছেন তারা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap