শিরোনামঃ

আজ শুক্রবার / ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:৪৩

সড়ক দখল করে বসছে পাট ও পেঁয়াজের হাট

সুজানগর, পাবনা : সুজানগর পৌর বাজারের প্রধান সড়ক দখল করে বসছে পাট ও পেঁয়াজের হাট। এতে বাজারে আগত ক্রেতা-বিক্রেতাদের পাশা-পাশি সড়কে চলাচলকারী যানবাহনের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
জেলার মধ্যে সুজানগর উপজেলা পাট ও পেঁয়াজ উৎপাদনে প্রসিদ্ধ। চলতি পাটের মৌসুমে সুজানগর পৌর বাজারে প্রচুর পরিমাণে পাট উঠছে। সেই সঙ্গে বর্তমানে পেঁয়াজের মৌসুম না হলেও ইদানিং ওই বাজারে হাজার হাজার মণ পেঁয়াজ আমদানি হচ্ছে। উপজেলার মধ্যে পৌর বাজার সবচেয়ে বড় বাজার। কিন্তু বাজারে পাট ও পেঁয়াজ উঠানোর জন্য নির্দিষ্ট কোন জায়গা নেই।

তাছাড়া বাজারে রয়েছে চরম জায়গা সঙ্কট। সেকারণে পৌর বাজারের প্রধান সড়ক দখল করে পাট ও পেঁয়াজের হাট বসানো হয়। বাজারের ভুক্তভোগী ব্যবসায়ী রেজাউল করিম বলেন বুধবার ও রোববার হাটবারের দিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ওই সড়ক দখল করে পাটের হাট বসানো হয়। এ সময় বাজারে আগত সাধারণ ক্রেতা-বিক্রেতাসহ ওই সড়কে চলাচলকারী বাসসহ বিভিন্ন যানবাহনকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। অনেক সময় সড়ক দখল করে পাট ও পেঁয়াজের হাট বসানোর কারণে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হয়।

এতে বাসের যাত্রীদের পাশাপাশি বাজারে আগত ক্রেতা-বিক্রেতার চরম দুর্ভোগে পড়েন। তাছাড়া বাজারে জায়গা সঙ্কটের কারণে পাট ও পেঁয়াজ বিক্রেতাদেরও দুর্ভোগের শিকার হতে হয়। ভুক্তভোগী পাট চাষী বিল্লাল হোসেন বলেন, বাজারে জায়গা সঙ্কটের কারণে অনেক সময় পাট বহনকারী যানবাহনের ওপর রেখেই তা বিক্রি করতে। এ ব্যাপারে পৌর সচিব গোলাম নবী বলেন জনগণের দুর্ভোগ লাঘবে শিগগিরই পাট ও পেঁয়াজ হাট অন্যত্র স্থানান্তর করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap