শিরোনামঃ

আজ মঙ্গলবার / ১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৩শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৪ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:১৬

সহকর্মীর প্রতি দূর্বলতা কাটানোর কিছু কৌশল

স্বাধীন খবর ডেস্ক : অফিসে কোনো সহকর্মীকে ভালো লাগতেই পারে। এতে বিব্রতবোধ করার কিছুই নেই। ভালো লাগার ভেতর খারাপ কিছু নেই। তবে আস্তে আস্তে ভালোলাগা যখন দুর্বলতা সৃষ্টি করে সেটা খারাপ হতে পারে। তাই অফিস সহকর্মীর প্রতি দূর্বলতা কাটাতে কিছু পন্থা অবলম্বন করা যায়। যা এই সমস্যা থেকে নিস্তার দিতে পারে।

অনুভূতিগুলোকে প্রশ্রয় না দেয়া: কাউকে পছন্দ করা পুরোপুরি ঠিক আছে, বিশেষত ওয়ার্কস্পেসের মতো একটি সেটআপের কারণে আপনি প্রতিদিন ভিত্তিতে একে অপরের সাথে দেখা করছেন এবং একসাথে দীর্ঘ সময় ব্যয় করছেন। তবে কাউকে পছন্দ করার অর্থ এই নয় যে আপনার অনুভূতিগুলোকে প্রশ্রয় দেবেন। আপনি কেউকে পছন্দ করলে তাকেও আপনাকে পছন্দ করতে হবে তা কিন্তু নয়। তাই যতটুকু পারেন নিজের অনুভূতিগুলোকে প্রশ্রয় না দেওয়ায় ভালো।

বন্ধুত্ব করুন: আপনার অফিস ক্রাশের সাথে বন্ধুত্ব করতে পারেন। অনেক সময় বন্ধুত্ব করার ফলে অনুভূতিগুলোর বিরুদ্ধে লড়াই করা করা সহজ হতে পারে। আপনি চাইলে বন্ধুত্বের সম্পর্কের মাধ্যমে নিজের অনুভূতিগুলোর বিরুদ্ধে লড়াই করতে পারেন।

সহকর্মীদের শেয়ার করবেন না: আপনার সহকর্মীদের সাথে আপনার অফিস ক্রাশ সম্পর্কে কিছুই শেয়ার করবেন না। এতে করে পুরো অফিসে আপনি হাসির পাত্র হতে পারেন। তাই সহকর্মীদের কাছে এইসব ব্যাপারগুলো লুকিয়ে রাখাই শ্রেয়।

একা না গিয়ে গ্রুপে ঘুরতে যান: আপনার অফিস ক্রাশের সাথে একা কোথাও ঘুরতে গেলে হয়তো আপনি আপনার অনুভূতিগুলোর বিরুদ্ধে লড়াই করতে পারবেন না। তাই একা না যাওয়াই ভালো। সবসময় গ্রুপের সাথে ঘুরতে যাবেন, এতে করে আপনার অনুভূতি বিরুদ্ধে লড়াই করা সম্ভব হবে।

অপরাধবোধ থেকে দূরে থাকুন: আপনার অফিসে কলিগের প্রতি আপনি কিছু ফিল করছেন তা নিয়ে যদি আপনি অপরাধবোধ করে থাকেন তাহলে তা অবশ্যই দূর করুন। একসাথে কাজ করতে গিয়ে কাউকে পছন্দ হতেই পারে। এতে অপরাধবোধ করার কিছুই নেই।

কফি কিংবা লাঞ্চ ইগনোর করুন: অফিস ক্রাশের সাথে একা কোথাও লাঞ্চ কিংবা কফি খেতে যাবেন না। যদি কোথাও যেতে হয় তাহলে অবশ্যই গ্রুপের সাথে যাবেন। এতে করে অনুভুতিগুলো কন্ট্রোল করা সম্ভব হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap