শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৩:৩০

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড -২০২০ বিজয়ী ড. মুসলিমা জাহান

আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি : রিজিওনাল চ্যাম্পিয়ন হিসেবে শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার-২০২০ এ্যাওয়ার্ড পেলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক, গবেষক, সমাজকর্মী ও সাবেক ছাত্রলীগ নেত্রী ড. মুসলিমা জাহান। কমিউনিটি লীডারশীপ এবং সার্ভিস ক্যাটেগরীতে করোনা সচেতনতায় (কোভিড-১৯) বিশেষ সামাজিক কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ তিনি এ পুরস্কার পান। তার জন্মস্থান পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মশুরিয়া পাড়া গ্রামে।

করোনাকালীন সংকটময় মুহূর্তে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি স্বরূপ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল-২০২০’-এর অধীনে প্রথমবারের মত প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়েছে। এতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুবকদের একক ও সংগঠনভিত্তিক বিভিন্ন ক্যাটেগরীতে পুরস্কার, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করেছে।

‘করোনা জয়ে স্বীকৃত, শেখ হাসিনার নেতৃত্ব’ এই শ্লাগানকে সামনে রেখে করোনা সচেতনতায় ব্যাপক কার্যক্রমে পাবনা জেলার ঈশ্বরদী-আটঘরিয়ার সবগুলো ইউনিয়ন/পৌরসভায় এবং ঢাকার বিভিন্ন স্থানে মাস্ক, স্যানিটাইজার, গøভস্, সাবান, লিফলেট, খাদ্যসামগ্রী এবং শীতবস্ত্র বিতরণ করেন।

পুরস্কার জয়ে তিনি বলেন, এখন দেশ ,ও সমাজের মানুষের জন্য দায়িত্ব আরো বেড়ে গেল। গলির মোড় বা হাট থেকে উপজেলা ভবন, ব্যাংকার থেকে শুরু করে মুচি বা গাড়োয়ান- সমাজের যত মানুষের কাছে আমি স্বাস্থ্য সচেতনতা ও পরিস্কার পরিচ্ছন্নতার বাণীর মাধ্যমে পৌঁছতে পেরেছি- বিজয়ের এই সুবর্ণজয়ন্তীতে, বিজয়ের এই মাসে এ পুরস্কার তাদের সকলের জন্য। করোনা সচেতনতায় তার এ কাজের স্বীকৃতি পাওয়ায় তিনি মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী এবং সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জানান।

সম্প্রতি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাঁক জমকপূর্ণ আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি জনাব আব্দুল হামিদ-এর ভার্চুয়াল উপস্থিতিতে ও তাঁর পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেলের হাত থেকে ড. মুসলিমা জাহান এ পুরস্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, তরুনরাই আমাদের সাস্প্রতিক উন্নয়ের সম্মুখ লড়াকু শক্তি। এটি আমাদের আশাবাদী ও আত্মবিশ্বাসী করে যে , এই তরুনরাই একটি উন্নত ভবিষ্যত তৈরি করবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, মালদ্বীপের যুব বিষয়ক মন্ত্রী আহমেদ মাহলুফ, রুশ ফেডারেশনের তাতারন্তান প্রজাতন্ত্রের যুব বিষয়ক মন্ত্রী তিমুর সুলেইমানোভ (ভার্চুয়াল), আইসিওয়াইএফ সভাপতি তাহা আয়হান এবং যুবক ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন প্রমূখ।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap