শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১:০৫

রোহিঙ্গা সংকটের অবসান চান মাহাথির মোহাম্মদ

স্বাধীন খবর ডেস্ক : রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধানের লক্ষ্যে বিষয়টিকে অধিক গুরুত্ব দিয়ে পর্যালোচনার জন্য আন্তর্জাতিক নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে নিউইয়র্কে পৌঁছেই এক অনুষ্ঠানে মাহাথির বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে কোনো ধরণের ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে মিয়ানমার সরকারের অনাগ্রহের বিষয়টি পরিষ্কার হয়ে গেছে।

গতকাল (২৪ সেপ্টেম্বর) ‘রোহিঙ্গা সংকট- উত্তরণের পথ’ শীর্ষক উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের অংশগ্রহণে সাইডলাইন আলোচনায় মাহাথির এসব কথা বলেন।

তিনি বলেন, এই সংকট এখন আর মিয়ানমার বা বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ নেই। এটি আন্তর্জাতিক ইস্যুতে পরিণত হয়েছে। এমতাবস্থায় আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই কিছু একটা করতে হবে।

বিশ্বের অন্য দেশগুলোর প্রতি সহযোগিতার আহ্বান জানিয়ে মাহাথির বলেন, রোহিঙ্গা সংকট নিরসনের জন্য বাংলাদেশ ও আমাদের সঙ্গে অন্যরাও যোগ দেবেন আশা করি। এই সংকটের অবসান হওয়া উচিত এবং তা এখনই।

ভবিষ্যতে এ ধরণের মানবসৃষ্ট সংকট রোধে জাতিসংঘকে তার কাজ যথাযথভাবে পালন করে যেতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap