শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৩০

রায়গঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে বসতবাড়িতে আগুন ২৬টি মিটার ভষ্মিভূত, শিশুসহ আহত ৮

অপূর্ব কুমার শীল, রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জে গভীর রাতে ১১ হাজার ভোল্টেজের বিদ্যুতের তার ছিঁড়ে বসত বাড়ীতে আগুন, ২৬টি মিটার ভষ্মিভূত, মারা গেছে একটি বকনা গরু ও একটি ভেড়া, ২শিশু সহ আহত ৮জন, প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি। জানা যায়, বুধবার রাত সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে রায়গঞ্জ পৌরসভার ধানঘরা ফুলজোড় নদীর পশ্চিম পাড় এলাকায়।

প্রত্যক্ষদর্শিরা জানান বিদ্যুতের তার ছিঁড়ে যাওয়ার ঘটনায় সংযোগ মিটার গুলোতে আগুন ধরে বিকট শব্দ হলে এলাকাবাসি ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় পরে ফায়ার সার্ভিস ও বিদ্যুত অফিসকে অবহিত করা হলে বিদ্যুত লাইন বন্ধ করে দেয়া হয়। ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

সিরাজগঞ্জ পল্লি বিদ্যুত সমিতি-১ এর ভুইয়াগাঁতী জোনাল অফিসের ডিজিএম মোঃ আব্দুল কুদ্দুস জানান, ১১ হাজার ভোল্টেজের ঐ লাইনের টপ তার ইনসুলেটর ভেঙ্গে নিচে আরেকটি তারের সাথে লেগে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

দুর্ঘটনায় আহতরা হলো মোহাম্মাদ আলী (৩৬), বায়েজিদ (৪২), শিশু রুবাইয়া (৫), আব্দুল আউয়াল (৫০), আলেয়া বেগম (৩০), হীরা খাতুন (১৮), আব্দুল্লাহ সরকার(৪০), ও শিশু জুরাইস (৩)। আহতদের মধ্যে ১জন শিশুসহ ২জনের অবস্থা গুরুতর। এদের বগুড়া শজিমেক হাসপাতাল ও সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এই দুর্ঘটনায় ২৬টির মতো সংযোগ মিটার ও মেইন সুইচ পুড়ে ছাই হয়ে গেছে।

এলাকাবাসি অভিযোগ করে বলেন, পল্লীবিদ্যুৎ তথা সংশ্লিষ্ট ডিজিএম এর অবহেলার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap