শিরোনামঃ

আজ শনিবার / ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:১০

রাজশাহীতে দোকান খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

নাজিম হাসান, রাজশাহী থেকে : দোকান খোলার দাবিতে তৃতীয় দিনেও রাজশাহী মহানগরীতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে ব্যবসায়ীরা। বুধবার মহানগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজারে অবস্থান নেয় কাপড় ব্যবসায়ীরা। এ সময় তারা কাপড় পট্টি খুলে দেওয়ার দাবি জানান। দোকান খুলে দেয়ার দাবিতে অনেক ব্যবসায়ী ও কর্মচারীরা রাস্তার উপর শুয়ে পড়েন। তার পাশেই অবস্থান নেয় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এর আগে সকালেই তারা দোকান খোলেন।

কিন্তু পরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তাদের জরিমানা করতে গেলে ব্যবসায়ীরা বিক্ষোভ শুরু করেন। এসময় তারা ঘোষণা দেন, কাউকে জরিমানা করা হলে আন্দোলন জোরদার করা হবে। এদিকে, ব্যবসায়ীরা রাস্তায় নেমে পড়ায় ম্যাজিস্ট্রেট কাউকে জরিমানা করেননি। ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পরই ব্যবসায়ীরা দোকান খোলেন।

তবে ক্রেতার সংখ্যা ছিল কম। দুপুর পর্যন্ত আর কেউ তাদের দোকান খোলার ব্যাপারে বাধা দেয়নি। বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক কুমার বলেন, শহরের আরডিএ মার্কেট, বিনোদপুর, কোর্টবাজারসহ অন্যান্য এলাকার সব দোকানপাট খোলা। তাই আমরাও সকাল থেকে একপাল্লা, দুইপাল্লা তুলে ব্যবসা শুরু করেছিলাম। একটু পর ম্যাজেস্ট্রট আসেন।

তিনি জরিমানা করতে শুরু করেন। আমরা তাকে বোঝালাম যে, করোনায় আমরাও নাজেহাল, ধার-দেনা করে মাল তুলেছি। করোনার ভেতর ব্যবসা খারাপ। হঠাৎ লকডাউন আসবে বুঝতেও পারিনি। স্বাস্থ্যবিধি মেনে আমরা ব্যবসা করতে চাই। উল্লেখ্য, লকডাউনের শুরুর দিন সোমবার (৫ এপ্রিল) বেলা ১১টার পর সাহেববাজার আরডিএ মার্কেটের সামনে জড়ো হয়ে ব্যবসায়ী ও কর্মচারীরা।

এসময় সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ শুরু করে। পরে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম। তিনি বিষয়টি জেলা প্রশাসককে জানাবেন বলে আশ্বাস দেন। এরপর দুপুর ১২টার দিকে ব্যবসায়ীরা রাস্তা ছেড়ে চলে যায়।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap