শিরোনামঃ

আজ শুক্রবার / ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫২

মানবতার সেবক ভাঙ্গুড়ার পৌর মেয়র রাসেল

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : এক নামে এক ডাকে পাবনার ভাঙ্গুড়ার পৌর সভার মেয়র মোঃ গোলাম হাসনাইন রাশেলকে মানবতার সেবক হিসেবে গণ মানুষের কাছে পরিচিত অর্জন করেছে। অসহায় ও দারিদ্রপীড়িত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে মানবতার সেবা করে চলেছে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল। ব্যবসা তার প্রধান পেশা হলেও গত পৌর নির্বাচনে গণদাবীর মুখে অনেকটা বাধ্য হয়েই মেয়র প্রার্থিতা ঘোষনা করেন এবং বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী লাভ করেছিলেন। তিনি পৌরবাসির সুখে-দুঃখে তাদের পাশে এক কাতারে দাড়িয়ে পৌরসভার রাস্তাঘাট উন্নয়ন,মাদক নিয়ন্ত্রণ, সড়ক বাতি স্থাপন, করোনাকালে কর্মহীনদের মধ্যে চাউল আলু বিতরণ , ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, আগুণে পুড়া পরিবারকে আর্থিক সাহায্য প্রদান , অসুস্থ্য ব্যক্তিদের আর্থিক সাহায্যসহ নানাবিধ কল্যাণকর কাজ তাকে মানবতবার ফেরিওয়ালার পরিচয় বহন করে চলেছে। তিনি বর্তমান সময়ের ব্যতিক্রম ও জননেত্রী শেখ হাসিনার আদর্শের অনুপ্রাণিত একব্যক্তি।

বর্তমানের গতানুগতিক এর বাহিরে এবং ব্যতিক্রম ধর্মী কাজের মাধ্যমে মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেল নিজেকে পৌরবাসির কল্যাণকর কাজের মধ্য দিয়ে মানবতার সেবক হিসেবে পরিচিতি লাভ করেছেন। মাদক নির্মূলের ঘোষনা দিয়ে গণদাবীর মুখে ২০১৫ সালে তিনি পৌর নির্বাচনে বিপুল ভোটের মাধ্যমে বিজয় লাভ করেছিলেন। তার নির্বাচনী প্রতিশ্রুতির অন্যতম দিক ছিল ভাঙ্গুড়ায় মাদক নিমূর্লে কার্যকর ভুমিকা পালন ও প্রজন্ম থেকে প্রজন্ম জনতার পাশে।
জানা গেছে, প্রায় ৩০ লাখ পৌরসভার কর্মকর্তা কর্মচারিদের বেতনভাতা ও বাজেট ঘাটতি নিয়ে তিনি দায়িত্ব গ্রহন করেছিলেন। কিন্তু তিনি ক্ষমতায় আশার পর শক্ত হাতে প্রশাসনের সহযোগিতায় অল্প সময়ের মধ্যেই পৌর সভায় মাদক নিয়ন্ত্রণে আনেন। পৌরবাসিদের আয়কর দিয়ে তিনে ঔ ঘাটতি পুরণ করতে সক্ষম হন। তিনি প্রায় সাড়ে চার বছরে পৌরসভার রাস্তাসংঙ্কার, নতুন রাস্তা নির্মাণ,ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ,সিসি ক্যামেরা স্থাপন, পৌরসদরের প্রধান সড়কগুলিতে সড়ক ও সোলার বাতি স্থাপন , ডাস্টবিন স্থাপনসহ জনকল্যাণকর কাজের মধ্য দিয়ে নিজেকে সর্বদা নিয়োজিত রেখে চলেছেন।

অপর দিকে করোনা ভাইরাসকালে কর্মহীন হয়ে পড়া অসহায় কয়েক হাজার পরিবারকে জরুরি ভিত্তিতে চাউল, আলু, লবণ ও তেল বিতরণ করেছিলেন। পৌর সদরের মধ্যে আগুনে বসতবাড়ি পড়ে নিঃশ্ব হওয়া ব্যক্তিদের নিয়মিত সহযোগিতা করে চলেছেন। মাদক নির্মূলে তিনি কাজ করে যাচ্ছেন।

কোন মানুষ অথবা পরিবার কোন ধরণের দুর্যোগের শিকার হলে খবর পেয়ে তিনি একাই মটর সাইকেল নিয়ে ছুটে যান সহযোগিতার মনোভাব নিয়ে তার পাশে। অসহায় মানুষদের উপকার করতে পারলে নিজেকে অনেকটাই ধন্য মনে করেন বলে জানান মেয়র গোলাম হাসনাইন রাসেল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap