আজ বৃহস্পতিবার / ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:৫৮

ভাঙ্গুড়া পৌরসভার বাজেট ঘোষণা

মিনু রহমান খান, ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় ২০২২-২০২৩ অর্থ বছরের ২৩তম বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পৌরসভার হলরুমে এক আড়ম্বরপূর্ণ আয়োজনে মেয়র গোলাম হাসনাইন রাসেল এই বাজেট ঘোষণা করেন।

এটি পৌর মেয়র গোলাম হাসনায়েন রাসেলের ২য় মেয়াদের ২য় বাজেট।

পৌরসভার বিভিন্ন রাজস্ব,উন্নয়ন ও প্রকল্প খাতে সর্বমোট আয় ধরা হয়েছে ১২ কোটি ৯০ লাখ ৭৫হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৫৮ লাখ ১৫ হাজার টাকা। সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৩২ লাখ ৬০ হাজার টাকা।

মেয়র গেলাম হাসনাইন রাসেল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , উপজেলা চেয়ারম্যান বাকী বিল্লাহ, বক্তব্য দেন ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান, ভাঙ্গুড়া থানার ওসি মু ফয়সাল বিন আহসান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়ির সহসভাপতি মো. জাকির হোসের ছবি,সহসভাপতি অধ্যক্ষ মো. সাইদুল ইসলাম, আসলাম আলী।

বাজেটে মেয়র সাংবাদিক ও সুশীল সমাজের বিভিন্ন প্রশ্নউত্তরে বলেন ,সরক উন্নয়নে ৯০%কাজ হয়ে গেছে,বাকি কাজ চলমান,বিশুদ্ধ ফিল্টার পানির ১২টি কল পৌর এলাকার স্থাপন করা হয়েছে। নদীর দুই তীরে পায়ে হাটার রাস্তা করা সহ বসার ব্যাবস্থা করার পরিকল্পনা রয়েছে। এছাড়া হাজী মোহাম্মদ মোহাসিন স্থায়ী ফান্ডের আওতায় প্রতি বছর একজনকে উচ্চ শিক্ষায় বিশেষ কৃতিত্বের জন্য শিক্ষা বৃত্তি চালুর ব্যবস্থা প্রস্তাব করা হয়। সরকারি কলেজের পিছনে পার্ক করারও প্রস্তাব করা হয়।

জনকল্যাণ সাধারণ,নাগরিক সুবিধা ও উন্নয়ন মূলক কাজসহ প্রশাসনিক কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই বাজেট প্রনয়ন করা হয়েছে। বাজেটে পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন উন্নয়নমূলক কাজ পৌরসভা আলোকিত করণ, পৌর এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিন স্থাপন,পানি সরবরাহ, করোনা ভাইরাস প্রতিরোধ এবং মাদকমুক্ত পৌরসভা গঠনসহ জনকল্যাণমূলক কাজকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। পৌরসভাকে এগিয়ে নিতে তিনি সকলকে বলেন নিয়মিত পৌর কর পরিশোধ করুন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাসান আরিফ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,কাউন্সিলরবৃন্দ, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক , সাংবাদিকবৃন্দ।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap