শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৩৭

ভাঙ্গুড়া দুইটি ট্রেন মুখোমুখি, সংঘর্ষ থেকে রক্ষা পেল শতশত যাত্রী

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় আন্ত:নগর ধূমকেতু ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেন দুটি মুখোমুখি সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে শতশত যাত্রী । ১৪ মে শনিবার রাত প্রায় ১ টার দিকে উপজেলার বড়ালব্রিজ রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এ কারণে আধা ঘন্টা বিলম্বে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে আন্তঃনগর ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি।

ট্রেনের যাত্রী ও স্টেশন সূত্রে জানা গেছে, শনিবার রাত প্রায় ১ টার দিকে ঢাকা- পঞ্চগড়গামী আন্ত:নগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি বড়ালব্রিজ স্টেশন সংলগ্ন ২২ নং রেলব্রিজ অতিক্রম কালে বিপরীত দিক থেকে রাজশাহী – ঢাকাগামী আন্ত:নগর ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ভাঙ্গুড়া স্টেশন থেকে লাইন ক্লিয়ার নিয়ে বড়ালব্রীজ স্টেশনের দিকে একই লাইন দিয়ে ছুটে আসছিল ।

এ অবস্থায় ঢাকা- পঞ্চগড় গামী দ্রুতযানের চালক বিপরীত দিক আসা ট্রেনের আলো দেখতে পেয়ে ট্রেনটি রেলব্রিজ স্টেশনের ওপর দ্রুত থামিয়ে দেন। এতে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পায় ট্রেন দুটির কয়েক শত যাত্রী । এ ঘটনায় উভয় ট্রেনের যাত্রীদের চিৎকার হৈ চৈ শুরু করলে তাদের মাঝে আতঙ্ক দেখা দেয়।

এমতবস্থায় রাজশাহী -ঢাকা গামী আন্তঃনগর ধুমকেতু ট্রেনটি ভাঙ্গুড়া স্টেশনে ফিরে গিয়ে এক নম্বর লুপ লাইনে অবস্থান নিলে দ্রুতযান ট্রেনটি দুই নম্বর লাইন দিয়ে পাস করে । মূলতঃ ভাঙ্গুড়া স্টেশন মাস্টারের ভূল সিগন্যালিং কারণে ট্রেন দুটির আধা ঘন্টা যাত্রা ও দুর্ঘটনা কবলিত হচ্ছিল। যা ট্রেন দুটির চালকদের বুদ্ধিমত্তার করণে দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পায়।

এ বিষয়ে ভাঙ্গুড়া ষ্টেশন মাস্টার হাবিবুর রহমান বলেন, কম্পিউটার সিগন্যাল বন্ধ হয়ে যাওয়ায় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে আটকে থাকে । ২০ মিনিট পর কম্পিউটার চালু করা গেলে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap