শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:০৪

ভাঙ্গুড়ায় দেড় লক্ষ টাকা ঘুষ নিয়ে আসামি ছেড়ে দিল পুলিশ কর্মকর্তা

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেপ্তারের নামে দেড় লাখ টাকা আদায় করে তাকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে এক পুলিশের এএসআই জাহিদ ও ৬ নং ওয়ার্ড কাউন্সির জহুরুল ইসলামের বিরুদ্ধে।

ওয়ারেন্টভুক্ত আসামীর নাম জামাত আলী। তিনি পৌর সদরের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা। গত রবিবার (৭নভেম্বর) মধ্যরাতে জামাত আলীকে আটকের সময় তার স্ত্রী ও মেয়েকে শারীরিক লাঞ্চনা করা হয় বলেও অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

ভুক্তভূগি পরিবার মারফত জানা গেছে, জায়গা সংক্রান্ত বিরোধের একটি মামলায় কোর্টে ঠিকমত হাজিরা না দেওয়ায় ওয়ারেন্টভুক্ত হয় আসামি জামাত আলী। রবিবার রাত পৌনে এগারোটার দিকে তাকে গ্রেপ্তার করতে ভাঙ্গুড়া থানার এএসআই জাহিদ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলাম পৌর শহরের সরদারপাড়ায় জামাত আলীর বাড়িতে যান।

এ সময় জামাত আলীর স্ত্রী ও মেয়েকে লাঞ্ছিত করে ভয়ভীতি দেখিয়ে হাতকড়া পড়িয়ে আবার ছেড়ে দিয়ে জামাত আলীকে আটক করেন। পরে বাড়ি থেকে প্রায় চার কিলোমিটার দূরে পারভাঙ্গুড়া ইউনিয়নের একটি নির্জন কবরস্থানের সামনে আটকে রেখে প্রথমে পাঁচ লাখ মুক্তিপণ টাকা দাবি করা হয়। অবশেষে দরকাষাকষির এক পর্যায়ে দেড় লাখ টাকা মুক্তিপণ দেওয়ার কথা স্বীকার করলে কাউন্সিলর জহুরুল ইসলাম জামাত আলীর বাড়ি গিয়ে নগদ ৬০ হাজার এবং অগ্রনী ব্যাংকের ৮৯০৬২১৮ নং চেকে ৯০ হাজার টাকার একটি চেক নিয়ে আসেন। পরে রাত একটার দিকে জামাত আলীকে বাড়ি পৌঁছে দেন ওই পুলিশ কর্মকর্তা ও কাউন্সিলর। ব্যাংক মারফত জানা যায় ৮ নভেম্বর ১১টার দিকে ওই চেকের টাকা উত্তোলন করেন কাউন্সিলরের একজন প্রতিনিধি।

অভিযোগের বিষয়ে এএসআই জাহিদ হাসানকে ফোন দিলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে এবিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করে ফোন কেটে দেন।

তবে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল ইসলাম বলেন ,‘তিনি ব্যস্ত আছেন তাই এখন এ বিষয়ে কোন কথা না বলে পরে কথা হবে বলে তিনিও ফোন রেখে দেন ।’

ভাঙ্গুড়া থানার ওসি মো রাশিদুল ইসলাম বলেন, এ বিষয়ে তার কাছেও অভিযোগ এসেছে। অভিযুক্ত এএসআইকে ভাঙ্গুড়া থানায় দায়িত্ব থেকে অব্যহতি দিয়ে পাবনা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে। একজন ব্যক্তির অপকর্মের দায় পুরো বিভাগ নিবে না। অপরাধ প্রমাণিত হলে উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট শাস্তির সুপারিশ করা হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap