শিরোনামঃ

আজ মঙ্গলবার / ১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৩শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৪ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১:৫৭

ভাঙ্গুড়ায় কবি মুসাফির রচিত রাসুল (সা:)এর গীতি নকশা বইয়ের মোড়ক উন্মোচন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : চলনবিলের প্রসিদ্ধ লেখক কবি নুরুজ্জামান মুসাফিরের সিরাতুননবী(সা:)এর উপর লেখা গীতি নকশা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর)কবির পক্ষ থেকে ভাঙ্গুড়া প্রেসক্লাবে একটি প্রকাশনা অনুষ্ঠানের অয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পাবনা সংস্কৃতি কেন্দ্রের সভাপতি এস এম সোহেল। সংস্কৃতি কেন্দ্রের পরিচালক মো: আখতার উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে মুল বক্তব্য উপস্হাপন করেন কবি নুরুজ্জামান মুসাফির।
রাসুল (সা:)এর গীতি নকশার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম,কবি এস এম সানেয়ার(সাবেক প্রধান শিক্ষক),প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি প্রভাষক মো: গিয়াস উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক মিনু রহমান খান, মানিক হোসেন, আব্দুল আজিজ, সহ বিভিন্ন পত্রিকার সংবাদকর্মীবৃন্দ,লেখক,শিক্ষক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্তিত ছিলেন।
উল্লেখ্য কবি নুরুজ্জামান মুসাফির দীর্ঘদিন পাবনার ভাঙ্গুড়া পৌরসভার শরৎনগর ফাজিল মাদ্রাসার বাংলা বিভাগের অধ্যাপক ছিলেন। পাশাপাশি তিনি সাহিত্য গবেষণা,গল্প,প্রবন্ধ ও কবিতা লেখেন। তাঁর লেখা অসংখ্য পান্ডুলিপি রয়েছে যা অর্থাভাবে আজো প্রকাশ করা সম্ভব হয়নি। তিনি রাজশাহী বেতার কেন্দ্রের একজন নাট্যকার। তাঁর লেখা অনেক গানও রয়েছে। লেখকের রচিত অসংখ্য রম্য কবিতা রয়েছে। তিনি পাবনা জেলা ও ভাঙ্গুড়া উপজেলার ইতিহাসেরও রচয়িতা।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap