শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:২১

ভাঙ্গুড়ায় সহকারী শিক্ষকের আত্মহত্যার হুমকি

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় প্রায় ৫ বছর আগে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন জাহাঙ্গীর আলম পৌরসভার সদরের ভদ্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে । যোগদানের পর থেকেই জাহাঙ্গীর আলমের সঙ্গে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান ও ম্যানেজিং কমিটির সদস্য জাহিদুল ইসলামের বনিবনা হচ্ছিল না।

পরবর্তীতে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের ইন্ধনে তার অনুগামী অনান্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্য জাহিদুল ইসলামের যোগসাজশে চক্রান্ত পূর্বক সহকারি শিক্ষক জাহাঙ্গীর আলমকে হেনস্থা ও মানুষিকভাবে হয়রানি করতে শুরু করেন।

অবশেষে সম্প্রতি তিনি নিরুপায় হয়ে শিক্ষা কর্মকর্তা , ইউএনওসহ স্থানীয় জনপ্রতিনিধির মুঠোফোনে আত্মহত্যা করবেন বলে খুদে বার্তা পাঠান সহকারি শিক্ষক জাহাঙ্গীর।

পরে বিষয়টি জানা জানি হলে সমাধানের উদ্যোগ নেন উপজেলা প্রশাসন ও শিক্ষা কর্মকর্তা ও জন প্রতিনিধি।

অনুসন্ধ্যানে জানা গেছে, ভাঙ্গুড়া পৌরসভা সদরের ভদ্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৫ বছর আগে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন জাহাঙ্গীর আলম। যোগদানের পর থেকেই বিদ্যালয়ের পাঠ সংশ্লিষ্টসহ বিদ্যালয়ের স্লিপ, ক্ষুদ্র-মেরামত, রুটিন মেইন-টেইন্স,উন্নয়ন ফান্ডের বরাদ্দকৃত লক্ষাধিক টাকা নামেমাত্র কাজ করে কাল্পনিক বিল-ভাউচার তৈরি করে অনুগামীদের ম্যনেজ করে আত্মসাৎ করত। কিন্তু সহকারী শিক্ষক জাহাঙ্গীর এ সকল অনিয়মের প্রতিবাদ করায়, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান এবং ম্যানেজিং কমিটির সদস্য জাহিদুল ইসলামের সঙ্গে ঝামেলা বেধে যায়।

মোস্তাফিজুর রহমান ও জাহিদুল ইসলাম দুজন একই ব্যাচের ঘনিষ্ঠ বন্ধু হওয়ায় অন্য অনুগামীদের সাথে নিয়ে নাটক সাজিয়ে সহকারী শিক্ষক জাহাঙ্গীরের নামে বিভিন্ন বদনাম রটাতে থাকে,ও ভয় ভিতি দেখাতে থাকে এতে করে শিক্ষক জাহাঙ্গীর মানুষিক ভাবে ভেঙ্গে পরে আত্মহত্যা করবেন বলে জানান।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap