শিরোনামঃ

আজ শুক্রবার / ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ / বসন্তকাল / ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে রমজান ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:৫৬

বড়াইগ্রামে পরিমাণে কম দেয়ায় ওএমএসের চাল বিতরণ বন্ধ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : বড়াইগ্রামে পরিমাণে কম দেয়ার অভিযোগে অতিদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজির চাল বিতরণ কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। সোমবার সকালে উপজেলার আহম্মেদপুর বাজার কেন্দ্রে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার আহম্মেদপুর বাজার কেন্দ্রে ৫শ জন গ্রাহকের মাঝে ১০ টাকা কেজি দরের ওএমএসের (খোলা বাজারে বিক্রি) চাল বিতরণের উদ্বোধন করেন ইউএনও আনোয়ার পারভেজ। ইউএনও চলে যাওয়ার পর ডিলার ওয়াসিমুল বারী ওয়াসিমের বিতরণ করা চালের ব¯Íা নিয়ে সন্দেহ হয় উপকার ভোগীদের। ৩শ টাকা দিয়ে কেনা ৩০ কেজি ওজনের কয়েক ব¯Íা চাল অন্যত্র ওজন করে প্রতি ব¯Íায় ২-৩ কেজি চাল কম দেখতে পান তারা। এ সময় তারা ডিলারের কাছে এর প্রতিবাদ করলে উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান। পরে তিনি বিষয়টি ইউএনও এবং খাদ্য কর্মকর্তাকে জানালে তারাও সেখানে গিয়ে অভিযোগের প্রমাণ পেয়ে চাল বিতরণ কার্য্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। একই সঙ্গে সেখানে থাকা চালগুলো জব্দ করেন।
উপজেলা খাদ্য কর্মকর্তা মোখলেছ আল আমিন জানান, খাদ্য গুদাম থেকে নেয়ার পর ৩০ কেজি ওজনের প্রতিটি ব¯Íার মেশিনের সেলাই কেটে চাল সরিয়ে ব¯Íার মুখগুলো হাতে সেলাই করা হয়েছে। এই অপকর্ম ডিলারই করেছেন বলে মনে হচ্ছে।
ইউএনও আনোয়ার পারভেজ বিষয়টির সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠণ করাসহ সংশিøষ্ট ডিলারকে কারণ দর্শানো নোটিশ দেয়া হবে। যথাযথ কারণ দর্শাতে না পারলে তার ডিলারশীপ বাতিল করাসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap